পঞ্চায়েত নির্বাচনের মুখে নন্দীগ্রামে আইসি বদল, রাজ্য-রাজনীতিতে শোরগোল

পঞ্চায়েত নির্বাচনের মুখে নন্দীগ্রাম থানার আইসি বদল। দায়িত্ব থেকে সরছেন নন্দীগ্রামের আইসি। প্রশাসনিক সূত্রে খবর, আইসিকে বদল করা হয়নি। তাঁর ছুটির আবেদন মঞ্জুর করা হয়েছে।

জানা গিয়েছে, এতদিন নন্দীগ্রাম থানার আইসি হিসেবে দায়িত্ব সামলাচ্ছিলেন সুমন রায়চৌধুরী। জেলা পুলিশ সূত্রে খবর, শারীরিক অসুস্থতার জন্য ছুটি চেয়েছিলেন নন্দীগ্রাম থানার আইসি। সেইজন্য তাঁকে ১৫ দিনের জন্য ছুটিতে পাঠানো হয়েছে।

সুমনের পরিবর্তে নিয়ে আসা হচ্ছে কাশীনাথ চৌধুরীকে। এর আগেও কাশীনাথ চৌধুরী নন্দীগ্রাম থানার দায়িত্ব পালন করেছেন৷ সেই কাশীনাথকেই আবার ফিরিয়ে নিয়ে আসা হল নন্দীগ্রাম থানার দায়িত্বে। তবে কী কারণে এই বদলি, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। তবে রাজ্য পঞ্চায়েত ভোটের মুখে নন্দীগ্রামের আইসিকে দায়িত্ব থেকে সরানো স্বাভাবিকভাবেই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আইসি বদলের ঘটনায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, “কোনো লাভ হবে না। এই আইসি ওদের ক্যাডার ছিল। এগুলো করে কোনো লাভ নেই। থানার টেবিল চেয়ার কম্পিউটার সব আমার সঙ্গে আছে। থানার প্রতিটা ইট আমার সঙ্গে আছে। ফলে কোনো একজন ব্যক্তিকে বদলে, এখানে কেন, কোথাও কোনো সুবিধা হবে না। আমরা ভারতীয় জনতা পার্টি পুলিশ নির্ভর রাজনীতি করি না। পুলিশ নির্ভর রাজনীতি করে চোর তোলামুল। তাদের লাগে পুলিশ। আমাদের লাগে না”।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের