প্রথম পাতা খবর ২ সপ্তাহে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, একধাক্কায় ৯১১টাকা

২ সপ্তাহে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, একধাক্কায় ৯১১টাকা

146 views
A+A-
Reset

কলকাতা: ২ সপ্তাহে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, মাথায় হাত মধ্যবিত্তের। বুধবার থেকে কলকাতায় ১৪.২ কেজির ভর্তুকিহীন রান্নার গ্যাসের সিলিন্ডার কিনতে দিতে হবে ৯১১ টাকা। ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় ২৫ টাকা বেড়েছে। সব মিলিয়ে এলপিজি-র সিলিন্ডারের দাম বাড়ল ৫০ টাকা। শুধু চলতি বছরেই  দাম বাড়ল ২৪১ টাকা।হাজারের ঘরের দিকে দৌড়চ্ছে রান্নার গ্যাসের দাম। উৎসবের মরশুম শুরুর আগেই রান্নার গ্যাসের এই মূল্যবৃদ্ধিতে মাথায় হাত আম জনতার। 


করোনা আবহে এমনিতেই দেশের অর্থনৈতিক অবস্থা ভাল নয়। তার মধ্যে আবারও রান্নার গ্যাসের দাম বাড়ল। গত বছরের ডিসেম্বর মাস থেকে এখনও পর্যন্ত ৩২৭ টাকা বেড়েছে সিলিন্ডার প্রতি রান্নার গ্যাসের দাম। হোটেল-রেস্তরাঁয় ব্যবহৃত সিলিন্ডারও ৭৩.৫০ টাকা বেড়ে হয়েছে ১৭৭০.৫০ টাকা। ২ সপ্তাহের মাথায় ফের বাড়ল রান্নার গ্যাসের দাম বাড়ায় মাথায় হাত মধ্যবিত্তের। 

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা, সিট কাজ করছে না সেটা জানি, মন্তব্য কলকাতা হাইকোর্টের


পেট্রোল-ডিজেলের দাম বেড়ে যাওয়ার ফলে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম ক্রমশ ঊর্ধ্বমুখী হচ্ছে। এখন রান্নার গ্যাসের দাম ৯০০ পার করায় হেঁসেলেও আগুন ধরবে বলেই আশঙ্কা সকলের। 
রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে সরব হয়েছেন বিরোধীরা। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকেই রান্নার গ্যাসের দাম বাড়তে শুরু করে। ৫০০ টাকা থেকে এক ধাক্কায় অনেকটাই বাড়িয়ে দেওয়া হয়েছে রান্নার গ্যাসের দাম। প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছিলেন তিনি। সংসদেও রান্নার গ্যাসের দাম ও পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে সরব হয়েছিলেন বিরোধীরা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.