স্বাধীনতা দিবসের আগে দিল্লিতে বিশেষ সতর্কতা, জোরদার নিরাপত্তা

নয়াদিল্লি: স্বাধীনতা দিবস উদযাপনের আগে জাতীয় রাজধানী দিল্লিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। লালকেল্লা এবং রাজঘাটের পাশাপাশি, রাজধানীর প্রতিটি কোণে নজর রাখছে দিল্লি পুলিশ।

কড়া পুলিশি নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে টহল ও যানবাহন চেকিং জোরদার করা হয়েছে। লালকেল্লার আশেপাশের এলাকায় রবিবার সকাল ৪‌টে থেকে ১১টা পর্যন্ত জনসাধারণের জন্য রাস্তা বন্ধ থাকবে। আটটি রাস্তা – নেতাজি সুভাষ মার্গ, লোথিয়ান রোড, এসপি মুখার্জি মার্গ, চাঁদনি চক রোড, নিষাদ রাজ মার্গ, এসপ্ল্যানেড রোড এবং এর লিঙ্ক রোড, রাজঘাট থেকে আইএসবিটি পর্যন্ত রিং রোড এবং আইএসবিটি থেকে আইপি ফ্লাইওভার পর্যন্ত আউটার রিং রোড বন্ধ থাকবে।

অন্য দিকে, লালকেল্লায় বিভিন্ন সশস্ত্র বাহিনীর ফুল ড্রেস রিহার্সাল চলছে। ১৫ আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসে লালকেল্লায় পতাকা উত্তোলন অনুষ্ঠানে সারা দেশ থেকে প্রায় ১,৮০০ বিশেষ অতিথি অংশ নেবেন।

নিরাপত্তার কথা মাথায় রেখে ইতিমধ্যেই লালকেল্লায় সাধারণের প্রবেশ নিষেধ করা হয়েছে। আশেপাশের এলাকায় ঘুড়ি ওড়ানোর উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রায় এক ডজনের মতো বিশেষজ্ঞকে শুধুমাত্র ঘুড়ি ওড়ানোর মতো বিষয়ে নজরদারি চালানোর জন্য নিয়োগ করা হয়েছে। ওয়াকিবহাল মহলের মতে, সম্ভবত ড্রোন হামলার কথা বিবেচনায় রেখেই এই পদক্ষেপ।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের