ফের আড়াই দিনে শেষ শ্রীলঙ্কা, ফের রোহিত ব্রিগেডের হোয়াইটওয়াশ

শনিবার থেকে শুরু হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে দিন রাতের টেস্ট ম্যাচ। তবে মোহালির মতো বেঙ্গালুরুর চিন্নাস্বামী ময়দানেও দাপটের সঙ্গে জয় পেল রোহিত শর্মার ভারত। দিন রাতের টেস্টে ২৩৮ রানে জিতল রোহিতরা। এর সাথে সাথে টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ভারত।

টসে জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ইনিংসে ভারত ২৫২ রান তোলে। এর জবাবে ১০৯ রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার প্রথম ইনিংস। এরপর দ্বিতীয় ইনিংসে ৩০৩ রানে ডিক্লেয়ার করে দেয় রোহিতরা। দ্বিতীয় দিনের শেষে মাত্র ১ টি উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা। তৃতীয় দিনে ভারতের জয়ের জন্য দরকার ছিল ৯ টি উইকেট।

সোমবার অর্থাৎ টেস্টের তৃতীয় দিনে ৯ টি উইকেট নিয়ে জয়ের হাসি হাসল ভারত। দ্বিতীয় ইনিংসে ২০৮ রান তোলে শ্রীলঙ্কা। যদিও বেঙ্গালুরুর চিন্নাস্বামী ময়দানে শ্রীলঙ্কা কিছুটা হলেও লড়াই করেছে। বেশ কয়েকবার রোহিতদের চাপে ফেলে দিচ্ছিলেন দিমুথ করুণারত্নেরা। তৃতীয় দিন প্রথম ১ ঘণ্টা ভারতের পেসারদের বেশ চাপে রেখেছিলেন শ্রীলঙ্কার ব্যাটাররা।

শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে মাটি কামড়ে পড়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত তাকে কেউ সাহায্য করতে পারছিলেন না। তিনি অসহায় ভাবে উল্টো দিক থেকে একের পর এক উইকেটের পতন দেখলেন। যাঁরাই আসছিলেন, সাময়িক প্রতিরোধ গড়ছিলেন বটে। তবে দিমুথ করুণারত্নের পাশে দাঁড়িয়ে লম্বা সময় ধরে একটা ইনিংস খেলার মতো ব্যাটার ছিলেন না। শেষ পর্যন্ত হারতে হল তাদের।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা