রাশিয়া ইউক্রেন যুদ্ধে গুলিবিদ্ধ ভারতীয় ছাত্রকে ফেরাতে উদ্যোগ কেন্দ্রের

ভারতীয় ছাত্র হরজ্যোত সিং শুক্রবার কিয়েভে গুলিবিদ্ধ হয়েছেন। তাঁর অভিযোগ, ভারতীয় দূতাবাস এখনও তাঁকে কোনও রকম সাহায্য করেনি বা তাঁর সঙ্গে কোনওরকম যোগাযোগ করা হয়নি।

এই বিষয়ে রবিবার কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিং জানিয়েছেন, ”গুলিতে আহত ভারতীয় ছাত্র হরজ্যোৎ সিংকে সোমবার দেশে ফিরিয়ে আনা হবে।” জানা গিয়েছে নিজের পাসপোর্ট, টাকাপয়সা সব হারিয়ে ফেলেছেন হরজ্যোৎ। শুক্রবার রুশ সেনা ও ইউক্রেনীয় সেনার মধ্যে গুলি বিনিময়ে আহত হন তিনি।

আহত হরজ্যোৎ জানিয়েছেন, যখন গুলিবৃষ্টি শুরু হয় তখন কিভ-এ একটি ট্যাক্সিতে ছিলেন তিনি। হঠাৎ তাঁর গায়ে গুলি লাগে এবং তিনি অজ্ঞান হয়ে যান। যখন সংজ্ঞা ফেরে, তখন তিনি হাসপাতালে।

হরজ্যোৎ জানান “আমার জ্ঞান ফিরতে চিকিৎসকরা জানান যে একাধিক বুলেট লেগেছিল আমার গায়ে।” জানা গিয়েছে, দিল্লির ছত্তরপুর এলাকার বাসিন্দা হরজ্যোত আরও বলেন, “আমি নিজের পরিবারের সঙ্গে বাকি জীবনটা কাটাতে চাই। আমার মায়ের প্রার্থনাই আমাকে বাঁচিয়ে রেখেছে।”

সেদিন হরজ্যোৎ অভিযোগ করেছিলেন ভারতীয় দূতাবাসের তরফে কোনও সাহায্যই মেলেনি। যুদ্ধকবলিত দেশের হাসপাতালে শায়িত অবস্থায় হরজ্যোত জানিয়েছেন, এখনও পর্যন্ত নির্দিষ্ট কোনও দিশা দেখায়নি। এক জাতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “দয়া করে আমাকে উদ্ধার করুন। আমি ভেবেছিলাম মরেই যাব। কিন্তু, এত তাড়াতাড়ি মরতে চাই না।”

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা