প্রথম পাতা খবর রাজ্যপালের ডাকে সাড়া দিয়ে বৃহস্পতিবার যাদবপুরে আসতে পারে ইসরোর প্রতিনিধি দল

রাজ্যপালের ডাকে সাড়া দিয়ে বৃহস্পতিবার যাদবপুরে আসতে পারে ইসরোর প্রতিনিধি দল

298 views
A+A-
Reset

কলকাতা: বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসতে পারেন ভারতের মহাকাশ গবেষণা সংস্থার (ISRO) প্রতিনিধি দলের সদস্যরা। সম্প্রতি নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস কথা বলেছিলেন ইসরোর চেয়ারম্যানের সঙ্গে। তারপরই ইসরোর প্রতিনিধি দলের আসার কথা হয়।

সূত্রের খবর, যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে দেখবেন ইসরোর প্রতিনিধি দলের সদস্যারা। এ ছাড়াও রাজ্যের আরও কয়েকটি বিশ্ববিদ্যালয়ে যেতে পারেন তাঁরা।

আরও জানা গিয়েছে, ইসরোর এই প্রতিনিধি দল মূলত দেখবে উন্নত প্রযুক্তি যেমন ভিডিয়ো অ্যানালিটিক্স, টার্গেট ফিক্সিংয়ের মতো প্রযুক্তি যাদবপুরে কাজ করবে কি না? রেডিয়ো ফ্রিকোয়েন্সি নিয়েও হতে পারে মিটিং। শুধু তাই নয়, হস্টেলেও যেতে পারে ইসরোর দল। সবমিলিয়ে, র‍্যাগিং নির্মূল করতে ইসরোর থেকে প্রযুক্তিগত সাহায্য নেওয়ার চিন্তাভাবনা চলছে।

উল্লেখ্য, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলা প্রথম বর্ষের পড়ুয়ামৃত্যুর ঘটনায় র‍্যাগিংয়ের অভিযোগ উঠেছে। এই ঘটনার পর থেকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিয়ে একাধিক প্রশ্ন চিহ্ন উঠতে শুরু করেছে। চন্দ্রযান-৩ এর সফল ল্যান্ডিংয়ের পর ইসরোর চেয়ারম্যান এস সোমানাথের সঙ্গে কথা বলেন সিভি আনন্দ বোস।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.