শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছি‌টকে গেলেন জসপ্রীত বুমরাহ

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে ফেরা হচ্ছে না জয়প্রীত বুমরাহের। কয়েক দিন আগে তাঁর নাম ঘোষণার পর সোমবার জানা গিয়েছে, ফিটনেসের অভাবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে অংশ নেবেন না তিনি।

পিঠের চোটের কারণে ২০২২ সালের সেপ্টেম্বর থেকে টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন বুমরাহ। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি টিম ইন্ডিয়ার অংশ ছিলেন না। চোট থেকে সেরে ওঠার পর দীর্ঘদিন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন করেছিলেন। সম্প্রতি এনসিএ বুমরাহকে সম্পূর্ণ ফিট বলে ঘোষণা করেছিল। গত ৩ জানুয়ারি, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য তাঁকে দলে অন্তর্ভুক্ত করা হয়।

বিসিসিআই-এর একটি বিবৃতিতে জানানো হয়েছে, “শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন ৩ ম্যাচের ওডিআই সিরিজ থেকে বাদ পড়েছেন বুমরাহ। ওডিআই সিরিজের আগে গুয়াহাটিতে দলের সঙ্গে যোগ দিতে প্রস্তুত ছিলেন তিনি, তবে বোলিং স্থিতিস্থাপকতা তৈরি করতে আরও কিছুটা সময় লাগবে। ফলে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে তাঁকে দলের বাইরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে”।

বুমরাহ যখন মাঠে নামার জন্য পুরোপুরি ফিট নন, তা হলে কেন তাঁকে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বা বিসিসিআই তড়িঘড়ি করে তাঁকে কেন মাঠে নামানোর সিদ্ধান্ত নিয়েছিল, এখন সেই প্রশ্নই উঠছে।

Related posts

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার

গুজরাতের বিরুদ্ধে মাঠে না নেমেই আইপিএল ২০২৪ কোয়ালিফায়ারে কেকেআর!

বৃষ্টি কমলেই তাপমাত্রা বৃদ্ধি, কী বলছে আবহাওয়ার পূর্বাভাস