আজ কলকাতায় ফের কালবৈশাখির ভ্রূকুটি, দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস

সপ্তাহের প্রথম দিনে রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। দক্ষিণবঙ্গের জেলাগুলির পাশাপাশি আজ উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কালবৈশাখীর দাপটে অনেকটাই গরমের দাপট কমেছিল রাজ্যে। কিন্তু সকাল হতেই সেই ঠান্ডা আমেজ ক প্রকার ভ্যানিস। ফের অস্বস্তিকর গরম বাড়তে শুরু করেছে শহরে। কিন্তু আজও কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তার সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া।

কলকাতায় আজ, সোমবার আংশিক মেঘলা আকাশ। কখনও পুরোপুরি মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বেলা বাড়লে আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। ফিল লাইক টেম্পারেচার অনেক বেশি থাকবে। বিকেল বা সন্ধ্যের দিকে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। কলকাতার পাশাপাশি ওদিকে নদিয়া সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গ, বীরভূম এবং উপকূলের জেলাতে বজ্রবিদ্যুত সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পশ্চিমে ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া সহ কোনও কোনও জেলায় শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গ ও পশ্চিমের জেলায় সোম ও মঙ্গলবার ৪০ থেকে কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস।

উত্তরবঙ্গে আজ থেকে বৃষ্টির পরিমাণ, তীব্রতা এবং ব্যাপকতা কমবে। তবে কোচবিহার, আলিপুরদুয়ার, মালদা এবং দুই দিনাজপুর জেলায় কিছু এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের