কানহাইয়া কুমার বনাম মনোজ তিওয়ারি, দিল্লির গুরুত্বপূর্ণ আসনে প্রার্থীতালিকা প্রকাশ কংগ্রেসের

নয়াদিল্লি: আসন্ন লোকসভা নির্বাচনের জন্য রবিবার ১০ জন প্রার্থীর একটি নতুন তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। উত্তর-পূর্ব দিল্লি থেকে কানহাইয়া কুমার এবং জলন্ধর থেকে পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নিকে প্রার্থী করেছে জাতীয় কংগ্রেস।

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছেন কানহাইয়া কুমার। ২০১৯ সালে, কানহাইয়া কুমার সিপিআই-এর টিকিটে বিহারের বেগুসরাই থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, যেখানে তিনি কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি নেতা গিরিরাজ সিংয়ের কাছে হেরে গিয়েছিলেন। পরে, তিনি ২০২১ সালে কংগ্রেসে যোগ দেন।

২৫ মে রাজধানীতে ভোট হতে যাওয়া উত্তর পূর্ব দিল্লি থেকে ভোজপুরি অভিনেতা-গায়ক এবং বর্তমান বিজেপি সাংসদ মনোজ তিওয়ারির বিরুদ্ধে লড়াই করতে চলেছেন তিনি। বলে রাখা বালো, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতকে পরাজিত করার পরে উত্তর পূর্ব দিল্লি আসন থেকে বিজেপির দুইবারের সাংসদ মনোজ।

এ ছাড়া চাঁদনি চক থেকে জেপি আগরওয়াল এবং উত্তর পশ্চিম দিল্লি থেকে সাংসদ উদিত রাজকে প্রার্থী করেছে কংগ্রেস। শুধু দিল্লি নয়,পঞ্জাবের বেশ কয়েকটি আসনেও প্রার্থী দিয়েছে তারা। অমৃতসরে গুরজিৎ সিং অজলা এবং ফতেগড় সাহিব থেকে অমর সিংকে টিকিট দেওয়া হয়েছে।

Related posts

ফিরছে তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস

২ তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি, বিজেপির অভিযোগে পাত্তা দিল না কমিশন

ভোটের পর ইন্ডিয়া জোটের সরকার গঠন, বাইরে থেকে সবরকম সাহায্য, বার্তা মমতার