শনিবার দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অঞ্চলে থাকছে না জল সরবরাহ

কলকাতা: আগামী ২১ জানুয়ারি (শনিবার) গার্ডেনরিচ প্রকল্প থেকে জল সরবরাহ বন্ধ থাকছে। যে কারণে ওই দিন দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অংশে জল সরবরাহ বন্ধ থাকবে। সংশ্লিষ্ট‌ এলাকার বাসিন্দারা যাতে জল বন্ধ থাকার কারণে আচমকা সমস্যায় না পড়েন, তাই আগেভাগেই এ খবর জানিয়ে দিল কলকাতা পুরসভা। এর ফলে প্রভাবিত হতে পারে কালীঘাট থেকে টালিগঞ্জ, যাদবপুর থেকে বেহালার বাসিন্দারা।

জানা গিয়েছে, গার্ডেনরিচ জল পরিশোধন প্রকল্পে সবথেকে বড় দৈর্ঘ্যের পাইপের ত্রুটি, রক্ষণাবেক্ষণ এবং একাধিক বুস্টার পাম্পিং স্টেশনের মেরামত করার সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। এই কাজের জেরে শনিবার দুপুর, বিকাল ও রাতে বন্ধ থাকবে জল সরবরাহ। শনিবার ওই কাজগুলি হয়ে যাওয়ার পর দিন থেকে পরিস্থিতি আবার স্বাভাবিক হতে শুরু করবে।

পুরসভার জল সরবরাহ বিভাগের এক আধিকারিক জানিয়েছেন, কলকাতা পুরসভার ৮ ও ১০ নম্বর বরো এলাকার সমস্ত এলাকাতেই এই জল পরিষেবা বন্ধ থাকবে। এ ছাড়াও আংশিক ভাবে ৯, ১১, ১২ ও ১৫ নম্বর বোরোতে জল সরবরাহে সমস্যা হতে পারে। অর্থাৎ, বেহালা, রানিকুঠি, গড়ফা, কালীঘাট, চেতলা, বাঁশদ্রোণী, সেনাপল্লী, লালকা, পর্ণশ্রী বুস্টার পাম্পিং স্টেশনে শনিবার জল সরবরাহ বন্ধ রাখা হবে। তবে রবিবার থেকে দক্ষিণ কলকাতার ওই অংশে ফের স্বাভাবিক হবে জল সরবরাহ।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা