গঙ্গাসাগর মামলা, কলকাতা হাইকোর্টে স্থগিত রইল রায়দান

বৃহস্পতিবার ছিল গঙ্গাসাগর মেলা মামলায় কলকাতা হাইকোর্টে শুনানি। এদিন শুনানি পর্ব হলেও এই মামলায় আপাতত রায় দান স্থগিত রাখল কলকাতা হাই কোর্ট এর ডিভিশন বেঞ্চ।

এই মামলায় উভয় পক্ষের বক্তব্য শোনার পর বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি কেসাং ডোমা ভূটিয়ার ডিভিশন বেঞ্চ এই মামলায় কোনও নির্দেশ জারি করবার পরিবর্তে
মেলার আয়োজন ক্ষতিয়ে দেখার কথা বলেন এবং একইসঙ্গে কোনও স্বাধীন সংস্থাকে নিয়োগ করে এবারের গঙ্গাসাগর মেলার প্রস্তুতিপর্ব ক্ষতিয়ে দেখার ভাবনা ব্যক্ত করেন।

বাংলা জুড়ে দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা। এই পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা বন্ধ রাখার আবেদন জানিয়ে মামলা করেন অভিনন্দন মণ্ডল নামের এক চিকিৎসক । বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে ছিল এই মামলার শুনানি।

এদিন শুনানির শুরুতেই আদালতকে রাজ্য জানায়, এবার এই করোনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলায় ভিড় কমানোর লক্ষ্যে বেশ কিছু ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়াও টিকাকরণ করার কাজ হয়ে গিয়েছে। কোভিড বিধি মেনে চলার উপরে জোর দিয়েছে রাজ্য সরকার।

রাজ্যের এই বক্তব্যের প্রেক্ষিতে মামলাকারির পালটা বক্তব্য, কোভিড এর কারণে রাজ্য সরকার যেখানে কলকাতা চলচ্চিত্র উৎসব বন্ধ করে দিয়েছে, সেখানে গঙ্গাসাগর এর মতন এত বড় সমাবেশ কিভাবে চলতে পারে!

উভয় পক্ষের বক্তব্য শোনার পরে এদিন আদালত এই বিষয়ে কোনও রকম নির্দেশিকা জারি করেনি। বরং গোটা পরিস্থিতির ক্ষতিয়ে দেখার পরেই এই ব্যাপারে সিদ্ধান্ত জানানোর পক্ষে মত দিয়েছে।

Related posts

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

প্রধানমন্ত্রীর সভার পরেই খড়গপুরে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, আটক বিজেপি নেতা!

আজ পঞ্চম দফায় রাজ্যের ৭ কেন্দ্রে ভোটগ্রহণ