সপ্তমী থেকেই বৃষ্টির আশংকা, কলকাতা পুলিশকে বিশেষ নির্দেশ কমিশনারের

কলকাতা: পঞ্চমী (শুক্রবার) এবং ষষ্ঠী (শনিবার‌)-তে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাসে একই সঙ্গে বলা হয়েছে, সপ্তমী থেকেই ভাসতে পারে পুজোর বাংলা। কারণ একটাই, বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত।

এক নজরে আগামী কয়েক দিনে আবহাওয়ার পূর্বাভাস

বুধবার-বৃষ্টি হতে পারে সমগ্র দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের কিছু জেলায়। বৃহস্পতিবার-ভারী না হলে বৃষ্টি হতে পারে উপরোক্ত জায়গাগুলিতে। শুক্রবার- মহাপঞ্চমী। বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। শনিবার- মহাষষ্ঠী। বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। রবিবার- মহাসপ্তমী থেকে বৃষ্টি শুরু। বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্তের কারণে বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া দফতর জানিয়েছে, পূর্ব-মধ্য সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে ক্রমশ ঘণীভূত হচ্ছে এই ঘূর্ণাবর্ত। এর জন্যই রবিবার থেকে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। জল-কাদায় ডুবতে পারে রাস্তা।

আবহাওয়া দফতরের এই পূর্বাভাসের পরই সতর্ক কলকাতা পুলিশও। বৃষ্টির মধ্যেই ডিউটি করতে হবে পুলিশকে। জলে ভিজে যাতে তাঁদের শরীর খারাপ না হয়, তার জন্যই পুলিশ কমিশনারের নির্দেশ, ডিউটির শুরু থেকেই প্রত্যেক পুলিশকর্মী ও আধিকারিকের সঙ্গে থাকবে রেনকোট। বৃষ্টি হলে রেনকোট পরেই ডিউটি করতে হবে তাঁদের। পুলিশের পদস্থ কর্তা ও আধিকারিকদের সঙ্গে বৈঠকে এই নির্দেশ দিয়েছেন খোদ পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

এ ছাড়াও বৈঠকে পুলিশ কমিশনার জানান, গত কয়েক বছরের তুলনায় এই বছর পুজোয় দর্শনার্থীদের ভিড় বাড়তে পারে। তাই সে ভাবে প্রস্তুতি নিতে হবে। বিশেষ করে বেপরোয়া তথা হেলমেটবিহীন বাইক আরোহী, বাইকে ট্রিপল রাইডিং দেখতে পেলেই কড়া ব্যবস্থা নিতে হবে। পুজোয় পিকেটিংয়ের সঙ্গে রাস্তায় গাড়ি, বাইক ও হেঁটে বা ই-সাইকেলে করেও লাগাতার টহল দিতে হবে শহরজুড়ে। লালবাজারের গোয়েন্দা বিভাগ ও গোয়েন্দা দফতরকেও বিশেষ সতর্ক থাকতে বলা হয়েছে।

আরও পড়ুন: প্রতিটি পরিবারে পানীয় জল সরবরাহে দেশের মধ্য সেরা বাংলা

Related posts

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল

মা, স্ত্রী, সন্তান-সহ ৫ জনকে খুন করে উত্তরপ্রদেশে আত্মঘাতী এক ব্যক্তি

সুপ্রিম কোর্টে জামিন পাওয়ার পর আজ কেজরিওয়ালের প্রথম রোড শো, হনুমান মন্দিরে পুজো দিয়ে শুরু ভোটপ্রচার