শাহজাহানের গ্রেফতারে কোনো বাধা নেই, হাইকোর্টের নির্দেশের পরই সময়সীমা জানিয়ে দিলেন কুণাল

কলকাতা: শেখ শাহজাহানকে গ্রেফতার করতে রাজ্য পুলিশের কোনও বাধা নেই বলে জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্ট। এরই মধ্যে সোমবার, শাহজাহানের বিরুদ্ধে নতুন করে এফআইআর দায়ের করল পুলিশ। অন্য দিকে, তৃণমূল কংগ্রেসের সম্পাদক কুণাল ঘোষ টুইট করে জানালেন, আগামী সাত দিনের মধ্যে গ্রেফতার করা হবে শেখ শাহজাহানকে।

সোমবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি জানিয়ে দেন, শেখ শাহজাহানকে গ্রেফতার করতে রাজ্য পুলিশের কোনও বাধা নেই। এর পরই শোনা যায়, সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখের বিরুদ্ধে নতুন করে এফআইআর দায়ের করেছে পুলিশ। সন্দেশখালি থানায় এফআইআরটি দায়ের করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, গৌর দাস নামের এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে এই এফআইআর হয়েছে।

হাইকোর্টের নির্দেশের পর পরই কুণাল ঘোষ এক্স হ্যান্ডেলে লেখেন, “শেখ সাজাহান গ্রেফতার নিয়ে তৃণমূল কংগ্রেসের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সঠিক বলেছিলেন। আদালতের আইনি জটেই বিষয়টা আটকে ছিল। তার সুযোগে রাজনীতি করছিল বিরোধীরা। আজ হাইকোর্ট সেই জট খুলে পুলিশকে পদক্ষেপে অনুমোদন দেওয়ায় ধন্যবাদ। সাত দিনের মধ্যে শাজাহান গ্রেফতার হবে।”

প্রসঙ্গত, তৃণমূলের তরফে দাবি করা হচ্ছিল, আদালতের নির্দেশের কারণেই শাহজাহানকে রাজ্য পুলিশ গ্রেফতার করতে পারছে না। অভিষেক বন্দ্যোপাধ্যায় গত বুধবার বলেছিলেন, ‘‘শেখ শাহজাহানের বিরুদ্ধে মামলা করেছে রাজ্য সরকার। ইডি তাঁকে ধরতে পারেনি। কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা গিয়ে রাজ্য পুলিশের ওই এফআইআরের বিরুদ্ধে স্থগিতাদেশ পেয়েছে। ফলে পুলিশের হাত-পা বেঁধে দিয়েছে আদালতই।’’

তবে, সোমবার এই সংক্রান্ত মামলার শুনানিতে প্রধান বিচারপতির মন্তব্য, ‘‘স্পষ্ট ভাবে বলছি, পুলিশকে কোনো নির্দেশ দেওয়া হয়নি। ইডির মামলায় সিট গঠনের উপর স্থগিতাদেশ দেওয়া হয়েছিল। আমরা পুলিশকে বলিনি যে, গ্রেফতার করা যাবে না।’’

Related posts

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ