প্রথম পাতা খবর ‘যাঁরা বলেন বামেদের দূরবিন দিয়ে দেখতে হয়, তাঁরা সমাবেশের খবর নিন’, বিমান বসু

‘যাঁরা বলেন বামেদের দূরবিন দিয়ে দেখতে হয়, তাঁরা সমাবেশের খবর নিন’, বিমান বসু

73 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : একুশের ভোটের আগে হাইভোল্টেজ রবিবার। ইভিএমে তৃণমূল-বিজেপিকে টেক্কা দিতে ফের ব্রিগেডে বামেরা। বাম ব্রিগেডের সঙ্গী কংগ্রেস, ভাইজান। 

রাজ্যের বিধানসভা ভোটকে নিশানা করে রবিবার এই প্রথম কংগ্রেসের হাত ধরে ব্রিগেডের ময়দানে বামেরা। আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সঙ্গে জোটের জট এখনও কাটেনি।

কিন্তু তা আপাতত সরিয়ে রেখেই বাম এবং কংগ্রেসের সঙ্গে ব্রিগেডের মঞ্চ ভাগ করে নিয়েছে আইএসএফ-ও। সকাল থেকেই ময়দানমুখী নেতাকর্মী-সমর্থকরা।

নিউটাউনের রাস্তায় আজ শুধু বাম কংগ্রেস ও আইএসএফ এর পতাকা লাগানো গাড়ি। গাড়িতে ভর্তি কর্মী-সমর্থক। কখনও স্লোগান কখনও টুম্পা গান। প্রত্যেকের মধ্যে উচ্ছাস উদ্দীপনা দেখার মত।

ঘাটাল, চন্দ্রকোণা, গড়বেতা,মেদিনীপুর সহ বিভিন্ন জেলার বিভিন্ন প্রান্ত থেকে মিছিল করে এসে ব্রিগেডে সামিল হয়েছে বামেরা। শহরতলীর ট্রেনে ছিল উপচে পড়া ভিড়। চুঁচুড়া হুগলি ব্যান্ডেল থেকে ট্রেনে করে চেপে ব্রিগেডে এসেছেন বহু মানুষ।

আরও পড়ুন : সিবিআই দেখিয়ে লাভ নেই, আমার শিরদাঁড়া নট ফর সেল, ঘাটালে বিস্ফোরক অভিষেক

রেলপথ, সড়কপথের মতোই বিভিন্ন ফেরিঘাটে ব্রিগেডে আসার জন্য ভিড় জমিয়েছেন বাম-কংগ্রেস-আইএসএফ কর্মী-সমর্থকরা। হাওড়া থেকে বাবুঘাটমুখী লঞ্চে ভিড় জমিয়েছেন মানুষ।

বাম-কংগ্রেস জোটের ব্রিগেডে যোগ দিতে জলপাইগুড়ির বানারহাট থেকে এসেছেন চা-শ্রমিকরা। মাদল বাজিয়ে গান গাইতে গাইতে তাঁরা যোগ দেন ব্রিগেডে। 

এবারের ব্রিগেড যেমন বনলতা সেনের ব্রিগেড, তেমনই টুম্পারও ব্রিগেড। মানুষের স্বতস্ফূর্ত উচ্ছ্বাসের এই ব্রিগেড। বললেন কংগ্রেস নেতা ঋজু ঘোষাল।

যে আদর্শ নিয়ে বড় হয়েছি, সেই আদর্শ নিয়েই ব্রিগেড যাচ্ছি। আমাদের শিকড় অনেক গভীরে। মন্তব্য চলচ্চিত্র পরিচালক তরুণ মজুমদারের। 

এই সমাবেশের পর একদিকে থাকবে বিজেপি-তৃণমূল। অন্যদিকে থাকব আমরা সবাই। সমাবেশ মঞ্চে বললেন বিমান বসু। বললেন, আজকের ব্রিগেড সমাবেশ অভূতপূর্ব। আজকের মতো সমাবেশ অতীতে কেউ দেখেননি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.