প্রথম পাতা খবর যৌথ ব্রিগেড সমাবেশের সিদ্ধান্ত বাম-কংগ্রেসের, হাইকমান্ডের সবুজ সংকেত

যৌথ ব্রিগেড সমাবেশের সিদ্ধান্ত বাম-কংগ্রেসের, হাইকমান্ডের সবুজ সংকেত

265 views
A+A-
Reset

কলকাতা : রাজ্যে বাম দলগুলি ও কংগ্রেসের যৌথ রাজনৈতিক কর্মসূচী ইতিমধ্যেই চলছে, এবার বিধানসভা নির্বাচনকে সামনে রেখে যৌথ ব্রিগেড সমাবেশের সিদ্ধান্তও নিলেন বাম- কংগ্রেসের নেতৃবৃন্দ। সবকিছু পরিকল্পনামাফিক চললে ফেব্রুয়ারি মাসের শেষ রবিবার ব্রিগেড সমাবেশ ডাকছে বামফ্রন্ট।

বাম-কংগ্রেস একযোগে এই সমাবেশ হবে বলে জানিয়েছেন উভয় পক্ষের নেতৃবৃন্দ। মার্চ মাসের গোড়াতেই পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের নির্ঘন্ট জারি হতে পারে। সে জন্যই ফেব্রুয়ারি মাসের শেষ রবিবারটি কাজে লাগাতে চাইছে বাম-কংগ্রেস।

বৃহস্পতিবার মধ্য কলকাতার ক্রান্তি প্রেসে চার বামদল এবং কংগ্রেস নেতৃত্বের মধ্যে একটি বৈঠক হয়। বৈঠক শেষে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জানিয়েছেন, আমরা যারা একসঙ্গে নির্বাচনে লড়াই করব, তাঁরা একসঙ্গে একমঞ্চ দাঁড়িয়েই লড়াইয়ের কথাও বলব। প্রাথমিকভাবে ফেব্রুয়ারির শেষে ব্রিগেড সমাবেশের সিদ্ধান্ত হয়েছে।

দিন স্থির করে পরে ঘোষণা করা হবে। কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য জানিয়েছেন, সব দলই তাদের সর্বভারতীয় নেতৃত্বকে থাকার জন্য বলবে। আমরাও কংগ্রেসের সর্বোচ্চ নেতৃত্বকে এই সমাবেশে থাকার জন্য অনুরোধ পাঠাব।

ব্রিগেড সমাবেশের প্রয়োজনীয়তা প্রসঙ্গে বাম-কংগ্রেসের ব্যাখ্যা, তৃণমূল এবং বিজেপি— দু’দলই চাইছে রাজ্যে স্পষ্ট মেরুকরণের ভোট হোক। তাতে দু’পক্ষেরই সুবিধা। কিন্তু তেমন হলে বাম-কংগ্রেস জোটের ক্ষতি হবে। তাই বড় সমাবেশ করে ফ্রন্টের নীচুতলার কর্মীদের বার্তা দিতে হবে যে, আমরাও এই দুই শক্তির বিকল্প হিসেবে লড়াইয়ের ময়দানে রয়েছি।

সেই বার্তা দেওয়ার জন্য ব্রিগেড সমাবেশই হচ্ছে শ্রেষ্ঠ উপায়। জাতীয় রাজনীতিতে ‘সম মনোভাবাপন্ন’ বিজেপি-বিরোধী রাজনৈতিক দলগুলিকেও আমন্ত্রণ জানানো হতে পারে ব্রিগেড সমাবেশে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.