প্রথম পাতা খবর আজ ষষ্ঠ দফায় রাজ্যের ৮ কেন্দ্রে ভোটগ্রহণ

আজ ষষ্ঠ দফায় রাজ্যের ৮ কেন্দ্রে ভোটগ্রহণ

47 views
A+A-
Reset

কলকাতা: শনিবার ষষ্ঠ দফার ভোটগ্রহণ। সারা দেশের মোট ৫৭টি আসনে ভোটগ্রহণ এ দিন। এগুলির মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গের আটটি আসনও। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এ দিন লোকসভার যে ৫৮টি আসনে ভোট নেওয়া হচ্ছে তার মধ্যে রয়েছে উত্তরপ্রদেশের ১৪টি, ওড়িশার ৬টি, জম্মু-কাশ্মীরের ১টি, ঝাড়খণ্ডের ৪টি, দিল্লির ৭টি পশ্চিমবঙ্গের ৮টি, বিহারের ৮টি এবং হরিয়ানার ১০টি।

বাংলার আসনগুলি হল পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর, তমলুক, ঘাটাল, কাঁথি, ঝাড়গ্রাম এবং মেদিনীপুর। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, এই আটটি আসনে মোট ভোটারসংখ্যা ১ কোটি ৪৫ লক্ষের বেশি। বিভিন্ন দলের মোট ৭৯ জন প্রার্থী ষষ্ঠ দফায় বাংলার আট আসনে লড়ছেন। মোট বুথ রয়েছে ১৫,৬০০টি। তার মধ্যে ২,৬৭৮ টি বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে কমিশন।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল অষ্টাদশ লোকসভা নির্বাচনের সাত দফার ভোটগ্রহণপর্ব শুরু হয়। প্রথম দফায় ১০২টি আসনে ভোট নেওয়া হয়েছিল। ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় ভোট নেওয়া হয় ৮৯টি আসনে। ৭ মে তৃতীয় দফায় ৯৪টি আসনে ভোট নেওয়া হয়। গত সোমবার ১৩ মে চতুর্থ দফায় ভোট নেওয়া হয় ৯৬টি আসনে। পরের সোমবার ২০ মে পঞ্চম দফায় ভোট নেওয়া হয় ৪৯টি আসনে। লোকসভা নির্বাচনে সপ্তম তথা শেষ দফার ভোট নেওয়া হবে ১ জুন তারিখে। ভোট গণনা হবে ৪ জুন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.