প্রথম পাতা খবর ঘূর্ণিঝড় ‘রেমাল’ ক্রমশ এগোচ্ছে! শনি-রবিতে জেলায় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

ঘূর্ণিঝড় ‘রেমাল’ ক্রমশ এগোচ্ছে! শনি-রবিতে জেলায় জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

81 views
A+A-
Reset

কলকাতা: ক্রমশ এগিয়ে আসছে নিম্নচাপ। শনিবার রাতেই শক্তি বৃদ্ধি করে তৈরি হতে পারে প্রবল ঘূর্ণিঝড়। পরে সেটি আছড়ে পড়তে পারে উপকূলে। এর জেরে শনিবারের পর রবিবারও ব্যাপক ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বহু জেলায় বিপর্যয়ের আশঙ্কা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর বলছে, শনিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বর্ষণ হতে পারে। এই তিন জেলায় রয়েছে ভারী বর্ষণের সতর্কতা।

রবিবার ঘণ্টায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টির সম্ভাবনা কয়েকটি জায়গায়। বর্ষণে ভিজবে উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা। ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি, কলকাতা, পূর্ব মেদিনীপুর ও নদিয়ায়। রবিতে পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ১০০ মিলিমিটার পর্যন্ত বর্ষণ হতে পারে।

আপাতত যা খবর, শনিবার রাতের মধ্যে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হবে রেমাল। প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পরে আরও উত্তর দিকে এগিয়ে যেতে থাকবে। তারপর রবিবার মধ্যরাত নাগাদ প্রবল ঘূর্ণিঝড় হিসেবে পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ার মধ্যে দিয়ে বাংলাদেশ এবং সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূল পার করবে রেমাল। এখনও পর্যন্ত আবহাওয়াবিদদের অনুমান, বাংলাদেশের খেপুপাড়া থেকে পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার সাগর দ্বীপের মাঝে কোনও জায়গায় এই ঝড় আছড়ে পড়তে পারে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.