প্রথম পাতা খবর অগ্নিকাণ্ডে সর্বহারাদের খাওয়া-পড়ার দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী

অগ্নিকাণ্ডে সর্বহারাদের খাওয়া-পড়ার দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী

295 views
A+A-
Reset

কলকাতা : বাগবাজারে পুড়ে ছাই হাজার বস্তির গৃহহীন মানুষের থাকা-খাওয়ার দায়িত্ব নিল রাজ‍্য সরকার। বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে দাঁড়িয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, ‘‘কলকাতা পুরসভার পক্ষ থেকে আগের মতো সকলের জন্য বাড়ি তৈরি করে দেওয়া হবে।

বুধবার আগুন লেগেছিল। বৃহস্পতি এবং শুক্রবার এলাকা পরিষ্কার করা হবে। তারপর নতুন করে শুরু হবে বাড়ি তৈরির প্রক্রিয়া। সকলের থাকা-খাওয়ার বন্দোবস্ত করেছি আমরা। যতদিন না বাড়ি তৈরি হচ্ছে, ততদিন মহিলা কলেজেই থাকবেন আশ্রয়হীনরা।’’

আগুনের দাপটে প্রায় সবই পুড়ে গিয়েছে বস্তির বাসিন্দাদের। অধিকাংশ মানুষ এক কাপড়ে বেরিয়ে এসে কোনওমতে প্রাণে বেঁচেছেন। তাই মুখ্যমন্ত্রীর ঘোষণা, পুরসভা ও পুলিশের পক্ষ থেকে আগামী বেশ কয়েকদিন অসহায় মানুষগুলির দেখভালের ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন : বাগবাজারের আগুন ছড়িয়ে পড়ল মায়ের বাড়ির একাংশে, গৃহহীন কয়েকশো মানুষ

তিনি বলেন, ‘‘পুরসভা ও পুলিশ মিলে পাঁচ কেজি করে চাল, ডাল, আলু এবং বাচ্চাদের জন্য দুধ-বিস্কুট পৌঁছে দেবে। পাশাপাশি সরকারের পক্ষ থেকে মেয়েদের জন্য পাঁচটি করে শাড়ি দেওয়া হবে। দায়িত্বে থাকবেন শশী পাঁজা।

ছেলেদের আর বাচ্চাদের দেওয়া হবে জামাকাপড়, কম্বল। দায়িত্বে থাকবেন ফিরহাদ হাকিম।’’ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা, কলকাতার পুর প্রশাসক তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, কলকাতা পুরবোর্ডের অন্যতম সদস্য অতীন ঘোষ, পুলিশ কমিশনার অনুজ শর্মা প্রমুখ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.