বিরোধী বৈঠকে যোগ দিতে আজ বেঙ্গালুরুতে মমতা বন্দ্যোপাধ্যায়

২০২৪-এর লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের জন্য একটি যৌথ কৌশল তৈরি করতে ফের বৈঠকে বিরোধী দলের শীর্ষ নেতৃত্ব। পটনার পর সোমবার থেকে মঙ্গলবার পর্যন্ত বেঙ্গালুরুতে বসছে বিরোধীদের দ্বিতীয় বৈঠক। সোমবার অভিষেককে নিয়ে বেঙ্গালুরু যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

গত মাসে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের পটনার বাড়িতে ১৭টি বিরোধী দলের বৈঠক হয়। সাংবাদিক বৈঠক থেকে ঐক্যবদ্ধ লড়াইয়ের বার্তা দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী। জানা গিয়েছে, এ বার বিরোধী দলের সংখ্যা বেড়ে হয়েছে ২৪। বিরোধীদলগুলির সঙ্গে এই বৈঠকে থাকছে ২০১৪-র লোকসভা ভোটে বিজেপির জোট সঙ্গী দুটি দলও।

বৈঠক শেষে বিরোধী নেতা-নেত্রীদের নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছেন সোনিয়া গান্ধী। ওই নৈশভোজে থাকার কথা অভিষেক ও ডেরেক ও’ব্রায়েনের। অন্য দিকে, চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে নৈশভোজে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেবেন মমতা।

গত ২৩ জুন পটনার বৈঠকে মমতার সঙ্গী হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এ বারের বৈঠকেও তার কোনো পরিবর্তন হচ্ছে না। অর্থাৎ, ফের মমতার সঙ্গী হচ্ছেন অভিষেক। এমনিতে পায়ে চোট রয়েছে মুখ্যমন্ত্রী মমতার। রাজনৈতিক মহলের মতে, সবসময় পাশে থাকার জন্যই মমতার সঙ্গে যাচ্ছেন অভিষেক। অন্য একটি অংশের মতে, রাজ্যের পঞ্চায়েত ভোটে দলের বিপুল সাফল্যের পর অভিষেককে সর্বভারতীয় স্তরে আরও বেশি করে তুলে ধরতে চান মমতা। পঞ্চায়েত ভোটে অভিষেকের ভূমিকার রেশ ধরে অন্য দলগুলিকেও বিশেষ বার্তা দিতে পারেন দলনেত্রী।

Related posts

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার

গুজরাতের বিরুদ্ধে মাঠে না নেমেই আইপিএল ২০২৪ কোয়ালিফায়ারে কেকেআর!

বৃষ্টি কমলেই তাপমাত্রা বৃদ্ধি, কী বলছে আবহাওয়ার পূর্বাভাস