পাহাড়ে একগুচ্ছ উন্নয়নের প্রতিশ্রুতি মমতা বন্দ্যোপাধ্যায়ের

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

পাহাড় সাজাবেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার পাহাড়ে GTA-র শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়ে একগুচ্ছ উন্নয়নের প্রতিশ্রুতি মমতা বন্দ্যোপাধ্যায়ের। ঘোষণা করলেন, আগামীদিনে শিল্প থেকে শিক্ষা, সবক্ষেত্রেই প্রচুর উন্নয়ন হতে চলেছে রাজ্য সরকারের হাত ধরে। শপথ অনুষ্ঠানকে ঘিরে সেজে উঠেছে পাহাড়। জিটিএ-র রাশ হাতে নিলেন ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার প্রধান অনীত থাপা।

এদিন তিনি বলেন, পাহাড়ে এরকম শান্তিপূর্ণ নির্বাচন আগে হয়নি। পাহাড় শান্তি চায়, উন্নয়ন চায়। শান্তি থাকলেই উন্নয়ন হবে। পাহাড়ে যাঁরা ফুটপাতে ব্যবসা করে তাদের জন্য দোকান করা হবে। মিরিকের জন্য আলাদা পরিকল্পনা। পাহাড়ের মানুষ যা করতে পারে তা অনেকেই পারে না। আইটি ইন্ডাস্ট্রির জন্য দার্জিলিং ভাল জায়গার ব্যবস্থা করতে হবে। এখানে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের শাখা খুলতে চলেছে। দার্জিলিংয়ে মাল্টিলেয়ার পার্কিংয়ের ব্যবস্থা হতে চলেছে।

এছাড়াও দার্জিলিঙে পানীয় জলের প্লান্ট তৈরির জন্যও নির্দিষ্ট পরিকল্পনা হাতে নিতে প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ২০২৪ সালের মধ্যেই পাহাড়ে বাড়ি-বাড়ি নলবাহিত পানীয় জল পৌঁছে দেওয়ারও আশ্বাস মমতা বন্দ্যোপাধ্যায়ের। পাহাড়ের চা বাগানগুলি ও চা শ্রমিকদের স্বার্থেও নয়া ভাবনা মুখ্যমন্ত্রীর। চা বাগানগুলিতে হোম স্টে তৈরির পরিকল্পনা নিয়েছে রাজ্য।

আরও পড়ুন :

মা উড়ালপুলে সমস্যায় পড়লে, সমাধান মিলবে ‘‌ব্রেকডাউন হেল্পলাইন’‌ নম্বরে

হরমনপ্রীত কউরের নেতৃত্বে আসন্ন কমনওয়েলথ গেমসের দল বেছে নিল বিসিসিআই, রয়েছেন বাংলার মেয়ে রিচা

শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি

মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশ কাণ্ডে হাফিজুল মোল্লাকে জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য উঠে এল

লক্ষ্য বিধানসভা নির্বাচন, ত্রিপুরায় স্থায়ী দলীয় কার্যালয় গড়ল তৃণমূল

Related posts

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন