অবশেষে কড়া পদক্ষেপ মমতার, তিন মন্ত্রী পদ থেকেই অপসারিত পার্থ চট্টোপাধ্যায়

অবশেষে কড়া পদক্ষেপ মমতার, রাজ্যের তিন মন্ত্রী পদ থেকেই অপসারণ করা হল পার্থ চট্টোপাধ্যায়। তাঁর গ্রেফতারির পর পাঁচদিন কেটে গেলেও তাঁকে দলের মহাসচিব পদ বা মন্ত্রিত্ব থেকে সরানো হচ্ছিল না। যা নিয়ে বিতর্কও তৈরি হয়েছিল। অবশেষে শিল্পমন্ত্রী, পরিষদীয় মন্ত্রী ও তথ্য প্রযুক্তি মন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে। বিকেলেই রয়েছে তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক। তবে তার আগেই রাজ্য মন্ত্রিসভা থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্যায়।

বৃহস্পতিবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক হয়। সেই বৈঠক মাত্র ১৫ মিনিট চলে। সেই বৈঠকের কিছুক্ষণ পরেই নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আজ থেকেই পার্থকে শিল্প দফতর, পরিষদীয় দফতর এবং তথ্যপ্রযুক্তি দফতর থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আপাতত পার্থর সবকটি দফতরই সামলাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ”পার্থ দা’র কাছে তিনটি দফতর ছিল। সেগুলি এখন আপাতত আমার কাছে এসেছে। এখন তো নতুন করে মন্ত্রিসভা পরিবর্তন করতে পারব না। পার্থ দা’কে রেহাই দেওয়া হল। আপাতত আমার কাছেই থাকবে তিনটি দফতর।”

এদিন মন্ত্রিসভার বৈঠকে পার্থকে নিয়ে কোনও আলোচনা হয়নি বলে খবর ছিল। জানা গিয়েছিল আগামী সোমবার ফের বসবে মন্ত্রিসভার বৈঠক। তবে আজকের বৈঠকের পরই পার্থকে মন্ত্রিসভার সব দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করা হল।

নবান্নে যে ঘরে পার্থ চট্টোপাধ্য়ায় বসতেন, তাঁর দরজা থেকে নেমপ্লেট সরানোর কাজও শুরু হয়ে গিয়েছে। আপাতত ওই তিন দফতর মুখ্যমন্ত্রী দেখবেন, তবে ভবিষ্যতে সেই দফতরের দায়িত্বে অন্য কাউকে আনা হবে কি না, সে বিষয়টা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন :

ওয়েস্ট ইন্ডিজের ঘরের মাঠে ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ করে ১১৯ রানে ম্যাচ জয় ভারতের

২০২৪-এ বিজেপি আসবে না, আত্মবিশ্বাসী মুখ্যমন্ত্রীর

নতুন চিন্তা-ভাবনা আনতে চাই’, কোচের দায়িত্ব নিয়ে জানালেন লক্ষ্মী

বৃহস্পতিবার ক্যাবিনেট বৈঠক ঘিরে জল্পনা তুঙ্গে, কি পার্থকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী!

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা