প্রথম পাতা খবর ১০০ দিনের বকেয়া নিয়ে হুঁশিয়ারি কেন্দ্রকে, ধর্নায় বসার দিন ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী

১০০ দিনের বকেয়া নিয়ে হুঁশিয়ারি কেন্দ্রকে, ধর্নায় বসার দিন ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী

183 views
A+A-
Reset

ইমনকল্য়াণ সেন: একশো দিনের কাজের টাকা নিয়ে আগেও একাধিকবার সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। খোদ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন রাজ্যের পাওনা নিয়ে। কিন্তু তারপরেও কোনও ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে বারবার সরব হয়েছে তৃণমূল। এ বার রীতিমতো ডেডলাইন বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী। ১ ফেব্রুয়ারির মধ্যে কেন্দ্রীয় বকেয়া পরিশোধ করা না হলে ২ ফেব্রুয়ারি থেকে ধরনায় বসার হুঁশিয়ারি দেন মমতা।

সোমবার রাজ্য সরকারের উত্তরবঙ্গের সচিবালয় উত্তরকন্যার সামনে সরকারি পরিষেবা প্রদান কর্মসূচি ছিল মুখ্যমন্ত্রীর। সেখানেই তিনি বলেন, ‘‘আমি ১ তারিখ (ফেব্রুয়ারির) পর্যন্ত অপেক্ষা করব। ৭ দিন টাইম দিয়েছি। আমাদের টাকা ফিরিয়ে দাও। বাংলার আবাস যোজনার টাকা ফিরিয়ে দাও। মানুষ ঘর পাবে না আর তোমরা অট্টালিকায় থাকবে, এটা হবে না। রাস্তার টাকা দেবে না, ১০০ দিনের কাজের টাকা দেবে না। মনে রাখবেন, আমি ১০০ দিনের কাজের টাকা যারা পায়নি, তাদের নিয়ে একটা আলাদা মিটিং করব আর ১১ লক্ষ অলরেডি ক্লিয়ার করার পরেও, গ্রামীণ আবাস যাঁদের দেওয়া হয়নি, তাঁদের নিয়ে আমরা একটা মিটিং করব। করে আমি, তারপরে যা বলার বলব। ওরা না করলে বয়েই গেল। আমি যতক্ষণ বেঁচে আছি, আমাদের তৃণমূল সরকার যতক্ষণ বেঁচে আছে, আমরা মানুষের পাশে ছিলাম, আছি, থাকব।’’

মমতা আরও বলেন, ‘‘১০০ দিনের বকেয়া টাকা না-দিলে ২ তারিখ থেকে আমি নিজে ধর্নায় বসব।’’ উল্লেখ্য, এর আগে গত বছর মার্চ মাসে রেড রোডে দু’দিন ধর্নায় বসেছিলেন মমতা।

অন্য দিকে, মুখ্যমন্ত্রীর ধরনায় বসার ঘোষণা শুনে শুভেন্দু অধিকারী বলেন, “ওটা নাটক। পরীক্ষা চলাকালীন ধরনায় বসলে পালটা ধরনাও হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিবারের কেউ মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে না। বাংলার সাধারণ মানুষ, কৃষক পরিবারের সদস্যদের পরীক্ষায় সমস্যা তৈরি করলে তার উচিত জবাব দেব। উনি ধরনায় বসলে ওনার চুরির হাড়ি হাটে ভাঙতে পালটা ধরনাও হবে।”

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.