দীর্ঘ লড়াইয়ের কথা স্মরণ করিয়েই তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা : শুক্রবার দলের ২৩তম প্রতিষ্ঠাদিবসে রাজ্যবাসীকে এবং তৃণমূলের সমস্ত কর্মী-সমর্থককে কৃতজ্ঞতা জানিয়ে টুইট করলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, দিলেন লড়াইয়ে বার্তা।


১ জানুয়ারি দলের প্রতিষ্ঠাদিবস পালিত হল তৃণমূল ভবনে। সকালে দলীয় পতাকা উত্তোলন করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সি। ছিলেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন এবং শান্তনু সেন।

দলের জন্মদিবসে টুইটে মমতা লেখেন, ‘আজ তৃণমূল ২৩ বছরে পড়ল। ১৯৯৮ সালের ১ জানুয়ারি আমরা সফর শুরু করেছিলাম’।

অনেক লড়াই-সংগ্রামের মধ্য দিয়ে এগোতে হয়েছে দলকে। কিন্তু রাজ্যবাসীর জন্য কাজ করার যে লক্ষ্য নিয়ে এগিয়েছেন, তাতে তিনি অবিচল থাকবেন বলে জানিয়েছেন মমতা।

বাংলার উন্নয়নের জন্য মা-মাটি-মানুষ এবং দলের কর্মী-সমর্থকরা যে ভাবে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন তার জন্যও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অন‍্যদিকে দলের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখেই আসন্ন নির্বাচনের প্রসঙ্গ টেনে আনেন সুব্রত বক্সি।

তিনি বলেন, এই নির্বাচনে জিতলেই যে দলের কাজ শেষ, এমনটা নয়। ২০২৪ সালের লোকসভা ভোটকে ‘পাখির চোখ’ করে এগোতে চাইছে তৃণমূল।

সুব্রত বাবু বলেন, “২০২১ সালের নির্বাচন নিয়ে আমরা ভীত নই। কিন্তু এই নির্বাচন তাৎপর্যপূর্ণ। কারণ, বাংলার মাটিতে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে বাংলার মানুষকে সংঘবদ্ধ করে সংবিধান বাঁচানো রক্ষার দায়িত্বে নেমেছি। ভারতবর্ষের সংবিধানকে ধ্বংসের যে প্ৰচেষ্টা চলছে, তার বিরুদ্ধেই লড়াই আমাদের। ভারতের সংবিধান ধ্বংসকারী শক্তিকে পরাস্ত করাই হবে আমাদের লক্ষ্য।”

Related posts

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?

উত্তরাখণ্ডে বন পোড়ানোর প্রক্রিয়া অব্যাহত, ১৩৮৬ হেক্টর বনাঞ্চল ক্ষতিগ্রস্ত, মৃত ৫