শুধু কোভিড যোদ্ধারাই নয়, প্রত্যেক রাজ্যবাসীকে নিখরচায় করোনার টিকা দিতে চান মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা : সম্পূর্ণ বিনামূল্যে রাজ্যবাসীর কাছে করোনা প্রতিষেধক পৌঁছে দিতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এটা তাঁর নীতিগত সিদ্ধান্ত। সামনের সারিতে থাকা কোভিড যোদ্ধাদের জন্য বিনামূল্যে প্রতিষেধক দেওয়ার কথা জানাতে গিয়ে, রাজ্য সরকারের এই অভিপ্রায়ের কথাও প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

এই মর্মে মুখ্যমন্ত্রীর লেখা একটি চিঠি ইতিমধ্যেই বাঁকুড়া, পুরুলিয়া, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমানের মতো জেলাগুলির পুলিশ এবং স্বাস্থ্য-কর্তাদের কাছে পৌঁছেছে। থানা এবং স্বাস্থ্য-কার্যালয়গুলি থেকে চিঠিগুলি বিলি করা শুরুও করেছেন জেলাকর্তারা।

মুখ্যমন্ত্রীর সেই চিঠিটি প্রধানত কোভিড যোদ্ধাদের উদ্দেশে লেখা। চিঠির একদম শুরুতে কোভিড-মোকাবিলায় সব কোভিড যোদ্ধাকেই কুর্নিশ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রতিষেধক প্রাপ্তি নিয়ে আশাপ্রকাশ করে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।’

আরও পড়ুন : সারা দেশের ৭৩৬ জেলায় হয়ে গেল কোভিড টিকার দ্বিতীয় ড্রাই রান

এরই সঙ্গে তিনি চিঠিতে জানিয়েছেন, নিজের জীবনকে বাজি রেখে যে ভাবে কোভিড রোগীদের চিকিৎসা-সেবার কাজ করেছেন স্বাস্থ্যকর্মীরা, তাতে প্রথম পর্যায়েই বাংলার সব স্বাস্থ্যকর্মীর কাছে প্রতিষেধক পৌঁছে দেওয়া হবে। প্রত্যেককে শুভেচ্ছা জানিয়ে চিঠি শেষ করেছেন মুখ্যমন্ত্রী।

নবান্ন সূত্রের খবর, অনেক দিন আগেই এই সিদ্ধান্ত হয়েছিল এবং তার ভিত্তিতে মুখ্যমন্ত্রীর লেটারহেডে চিঠিটি লেখা হয়। চিঠিটি পৌঁছেও দেওয়া হচ্ছে পুলিশ এবং স্বাস্থ্য-প্রশাসনের কাছে।

Related posts

তৃণমূল শিক্ষা সেলের রাজভবন অভিযানে তুলকালাম, ‘পুলিশের রাজধর্ম পালনের’ কথা তুলে ধরলেন কুণাল

মমতা-অভিষেককে গাড়ির ধাক্কায় খুনের হুমকি দিয়ে পোস্টার, জোর চাঞ্চল্য

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার