প্রধানমন্ত্রীর বৈঠক বয়কট করার ইঙ্গিত দিয়েছিলেন মমতা, দাবি ধনকড়ের

কলকাতা: ইয়াস নিয়ে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা বৈঠকে হাজির থাকবেন না এমন ইঙ্গিত তাঁকে আগেই দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপাল রীতিমতো দাবি করলেন, পরিকল্পনা আগেই করে রেখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাই ইচ্ছাকৃতভাবে ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কলাইকুণ্ডায় রিভিউ বৈঠক বয়কট করেছিলেন মুখ্যমন্ত্রী।


টুইটে রাজ্যপাল বলেছেন, মমতা নাকি জানিয়েছিলেন মোদীর সঙ্গে প্রশাসনিক বৈঠকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী উপস্থিত থাকলে তিনি হাজির থাকবেন না। ”পুরো বিষয়টার যে ভুল ব্যখ্যা দেওয়া হচ্ছে তা নিয়েই জানাতে চাই, ২৭ মে রাত ১১.১৬ মিনিটে মমতা বন্দ্যোপাধ্যায় মেসেজ করে বলেছিলেন কথা বলতে পারি? ভীষণ জরুরি।”


ধনকড়ের দাবি, ২৭ মে রাতে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ফোনে জানিয়েছিলেন, বৈঠকে শুভেন্দু অধিকারী উপস্থিত থাকলে, তিনি থাকবেন না। ২৮ মে সেই পরিকল্পনা মতোই মুখ্যমন্ত্রী এবং মুখ্যসচিব বৈঠক বয়কট করেন। রাজ্যপালের দাবি, বৈঠক সংক্রান্ত বিষয়ে অসত্য কথা বলছেন মুখ্যমন্ত্রী। তাঁর এই পদক্ষেপ অগণতান্ত্রিক ও অসাংবিধানিক বলে আখ্যা দিয়েছেন রাজ্যপাল। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ব্যবহার যুক্তরাষ্ট্রীয় ঐতিহ্যের পরিপন্থী। দাবি ধনকড়ের।

আরও পড়ুন: রাজ্যের নতুন মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবের নাম ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী


প্রাক্তন মুখ্যসচিবের উদ্দেশে রাজ্যপাল বলেন, যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় ২৮ মে কালো দিন। অহংকার জিতল নাগরিক পরিষেবা হারল, এভাবে ট্যুইটে আক্রমণ শানিয়েছেন রাজ্যপাল। 

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের