প্রথম পাতা খবর মুখ্যমন্ত্রীর শপথ নিয়েই একাধিক জেলাশাসককে বদল করলেন মমতা

মুখ্যমন্ত্রীর শপথ নিয়েই একাধিক জেলাশাসককে বদল করলেন মমতা

66 views
A+A-
Reset

ডেস্ক: মুখ্যমন্ত্রীর শপথ নিয়েই বিবেক সহায়কে রাজ্যের নিরাপত্তা অধিকর্তার পদে পুনর্বহাল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে পুরনো পদে ফেরানো হয়েছে একাধিক পুলিশ আধিকারিককে। সরানো হচ্ছে স্মিতা পান্ডেকে, তাঁর জায়গায় আসছেন পুর্নেন্দু মাজী।

শপথের পরই নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, রাজ্য পুলিসের ডিজি-র পদে ফিরিয়ে আনা হচ্ছে বীরেন্দ্রকে। এডিজি আইনশৃঙ্খলায় ফিরলেন জাভেদ শামিম। রাজ্যের হিংসার ঘটনা প্রসঙ্গে মমতার মন্তব্য, বিজেপি যেখানে জিতেছে সেখানেই অত্যাচারের ঘটনা বেশি হচ্ছে। এই ঘটনাগুলি বন্ধে পুলিস সুপার ও জেলাশাসককে কড়া নির্দেশ দেওয়া হয়েছে।     

Q
এদিন বলেন,”ডিজি হয়েছেন পুরনো ডিজি বীরেন্দ্রর। তাঁর মে মাসে রিটায়ারমেন্ট আছে। সুতরাং কয়েকদিনের জন্য তাঁকে ফিরিয়ে দিলাম। জাভেদ ছিল এডিজি আইনশৃঙ্খলা। তাঁকে ফিরিয়ে দেওয়া হয়েছে। যিনি ডিজি ছিলেন তাঁকে ফায়ার সার্ভিসের দায়িত্ব দিচ্ছি। আর এডিজি আইনশৃঙ্খলাকে সিভিল ডিফেন্সে পাঠানো হচ্ছে।”

আরও পড়ুন: বন্ধ লোকাল ট্রেন পরিষেবা, বাজার খোলার নিয়মে পরিবর্তন, একাধিক নির্দেশিকা ঘোষণা মমতার


নন্দীগ্রামের বিরুলিয়ায় ভোট প্রচারে বেরিয়ে দুর্ঘটনার কবলে পড়েন মমতা বন্দোপাধ্যায়। ঘটনার পর পরই কমিশনের নির্দেশে বদলি হয়ে যান সে সময়ের জেলাশাসক বিভু গোয়েল।  তাঁর জায়গায় ভোট পর্বের মধ্যেই পুর্ব মেদিনীপুরের জেলাশাসক হয়ে আসেন স্মিতা পান্ডে। বিক্ষিপ্ত অশান্তির মধ্যেই নরমে গরমে শেষ হয় রাজ্যের নির্বাচন। বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। এসেই প্রশাসনিক রদবদল।


এদিন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে পুরুলিয়া নিয়েও। সেখানে জেলাশাসক পদে পুনর্ববহাল করা হয়েছে রাহুল মজুমদারকে। আর কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানো হয়েছে অভিজিৎ মুখোপাধ্যায়কে।  

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.