তৃতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা, আমন্ত্রিত কোন হেভিওয়েটরা , দেখে নিন

কলকাতা: বুধবার তৃতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতির জন্য ছোট করেই হবে সেই অনুষ্ঠান। এর মধ্যেও আমন্ত্রিতের তালিকায় রয়েছে বেশ কয়েকজন হেভিওয়েটদের নাম।

আগামিকাল সকাল পৌনে ১১ টা নাগাদ শপথ নেবেন মমতা। তার পরেই নবান্নে পৌঁছে যাবেন তিনি। যদিও কোভিড পরিস্থিতির কারণে একেবারেই অনাড়ম্বরভাবে তাঁর এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবং আমন্ত্রিতদের তালিকায় শাসকদলের পাশাপাশি অন্যান্য দলের প্রতিনিধিদেরও নাম রয়েছে। যদিও বাইরের রাজ্যের কোনও মুখ্যমন্ত্রীদের এই অনুষ্ঠানে ডাকা হয়নি।

মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথগ্রহণ আমন্ত্রিতদের তালিকায় থাকছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মনোজ টিগ্গা। আমন্ত্রণ জানানো হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র এবং বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীকে ৷ আমন্ত্রণ গেছে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী, প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নানের কাছেও। এছাড়াও বুধবারের শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়েছে কলকাতায় থাকা বিভিন্ন দেশের রাষ্ট্রদূতকে। আমন্ত্রণ করা হয়েছে ইস্টার্ন কমান্ডও, বিসিসিআই সভাপতিকেও।

আরও পড়ুন: করোনা জেরে এই মরশুমের জন্য স্থগিত হয়ে গেল আইপিএল

তৃণমূলের তরফে ওই অনুষ্ঠানে থাকবেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি, সুব্রত মুখোপাধ্যায়, দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কলকাতা পৌরনিগমের পৌর প্রশাসক ফিরহাদ হাকিম। এছাড়া সাংসদ হিসাবে উপস্থিত থাকবেন দেব এবং শতাব্দী রায়। 

Related posts

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন

রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সঙ্ঘের একাংশ সরাসরি রাজনীতি করছে, ক্ষোভ মমতার

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়