মমতাকে রোম যেতে বাধা দেওয়া হল? কেন্দ্রের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন সুব্রহ্মণ্যম স্বামী

ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়ের রোম সফরের অনুমতি দেয়নি বিদেশ মন্ত্রক (MEA)। এই ঘটনায় কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন বিজেপির রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী প্রশ্ন তুললেন, “কেন মমতার রোম সফরের অনুমতি দিল না বিদেশ মন্ত্রক? কোন আইনে তাঁকে বাধা দেওয়া হল?

প্রসঙ্গত, অক্টোবরের প্রথম সপ্তাহে রোম (Rome) সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ইটালির এক সংস্থার আয়োজিত শান্তি সম্মেলনে যোগ দেওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। ইটালির ওই অনুষ্ঠানে সব ধর্মের প্রতিনিধি উপস্থিত থাকবেন। কায়রোর গ্রেট ইমাম থেকে খ্রিস্টান অর্থোডক্স চার্চের প্রধানও এই অনুষ্ঠানে আমন্ত্রিত। তাঁদেরই পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু কেন্দ্রীয় বিদেশমন্ত্রক (EAM) মমতাকে সেই সফরের অনুমতি দেয়নি। যুক্তি হিসেবে জানানো হয়েছে, যে অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আমন্ত্রিত হয়েছেন, তা ওই পদের সঙ্গে সংগতিপূর্ণ নয়। 

আরও পড়ুন: বসতবাড়ি বিক্রি করে দিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে, শোভনকে হুঁশিয়ারি রত্নার


টুইটারে সুব্রহ্মণ্যম স্বামী লেখেন, “কেন পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রোমে আন্তর্জাতিক কনফারেন্সে যোগ দিতে দেওয়া হল না? কোন আইনে তাঁকে আটকানো হল?” স্বামীর পাশে দাঁড়ান তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি বলেন, “সুব্রহ্মণ্যম স্বামী একদম ঠিক কথা বলেছেন। বিদেশ মন্ত্রক অন্যায় করেছে অনুমতি না দিয়ে। এটা ঈর্ষার জন্য করেছে।”

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের