প্রথম পাতা খবর ইউটিউব ভিডিয়ো দেখে বাড়িতে বসেই জালনোট ছাপানোর কারবার, গ্রেফতার ১

ইউটিউব ভিডিয়ো দেখে বাড়িতে বসেই জালনোট ছাপানোর কারবার, গ্রেফতার ১

50 views
A+A-
Reset

নিজের বাড়িতে বসেই জালনোট ছাপানোর অভিযোগে গ্রেফতার এক যুবক। ধৃতকে জেরা করে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। তদন্তে জানা গিয়েছে, ইউটিউবের ভিডিয়ো দেখেই জালনোট তৈরি করতে শিখেছেন ওই যুবক।

উত্তর মহারাষ্ট্রের জলগাঁও জেলা থেকে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ৫০ হাজার টাকার বিনিময়ে দেড় লক্ষ টাকা নকল ভারতীয় নোট ছাপিয়ে দিয়েছিলেন অভিযুক্ত। সে খবর জানার পর তাঁর বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। গ্রেফতার করা হয় অভিযুক্তকে।

তিনি নিজেই জানিয়েছেন, ইউটিউবে ভিডিয়ো দেখে নকল নোট ছাপানোর পদ্ধতি শিখেছিলেন তিনি। পুলিশ আরও জানতে পারে, ওই যুবক একা নয়, এই কাজে তাঁকে আরও কয়েকজন সাহায্য করত। অভিযুক্তকে গ্রেফতার করে তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়।

শুক্রবার জলগাঁওয়ের পুলিশ সুপার (এসপি) এম রাজকুমার জানান, গ্রেফতারের পর ধৃতকে স্থানীয় আদালতে পেশ করা হয়। আগামী ৯ মার্চ পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

ইউটিউবের মতো প্ল্যাটফর্ম এমনিতে যুবপ্রজন্মের কাছে অত্যন্ত উপকারী একটি সোশ্যাল মাধ্যম। পড়াশোনা, রান্নাবান্না থেকে যাবতীয় বিষয়ে জানতে অনেকেই ইউটিউবের শরণাপন্ন হয়। তবে জালনোট ছাপানোর যে কুকীর্তি প্রকাশ্যে এল, তা রীতিমতো উদ্বেগের।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.