প্রথম পাতা খবর  ২ মে ফল ঘোষণার দিন বা পরবর্তি বিজয় মিছিল করা যাবে না, কড়া নির্দেশ কমিশনের

 ২ মে ফল ঘোষণার দিন বা পরবর্তি বিজয় মিছিল করা যাবে না, কড়া নির্দেশ কমিশনের

97 views
A+A-
Reset

ডেস্ক: নির্বাচনের ফল প্রকাশের পর কোনও বিজয় মিছিল করা যাবে না। করোনা আবহে নয়া নির্দেশিকা জারি কল নির্বাচন কমিশন।  পাশাপাশি গণনা কেন্দ্রে উপস্থিত থাকতে হলে ২ মে-র আগে আরটি-পিসিআর টেস্ট করাতে হবে এজেন্ট এবং প্রার্থীদের।

ওয়াকিবহাল মহলের একাংশ করোনা সংক্রমণ বৃদ্ধির জন্য কাঠগড়ায় তুলছেন নির্বাচন কমিশনকে। কলকাতা হাইকোর্ট ও মাদ্রাজ হাইকোর্ট কড়া ভাষায় নির্বাচন কমিশনকে ভর্ৎসনা করেছে। এই পরিস্থিতিতে ভোট পরবর্তী বিজয় মিছিলে নিষেধাজ্ঞা জারি করল কমিশন।


দিল্লির নির্বাচন কমিশনের তরফে আজ জানিয়ে দেওয়া হল আগামী ২ মে বিধানসভা ভোটের গণনার দিন বা তার পরে কোনও বিজয় মিছিল করা যাবে না। এমনটাই জানাচ্ছে সংবাদসংস্থা এএনআই। দেশজুড়ে বাড়তে থাকা করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।  পাশপাশি এও বলা হয়েছে, জয়ী প্রার্থী সার্টিফিকেট নেওয়ার সময় ২ জনের বেশি লোককে সঙ্গে নিতে পারবেন না।

আরও পড়ুন: ভয়ঙ্কর করোনা পরিস্থিতি, সব মামলার তদন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত সিবিআই-ইডির


তামিলনাড়ু, কেরল, অসম, পুদুচেরি, কেরল ও পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটের ফলাফল ২ মে প্রকাশিত হবে। এই নিয়ম সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের জন্যই বলে জানা গিয়েছে।


নির্বাচন কমিশনকে তুলোধোনা করে প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কোভিড প্রোটোকল মেনে চলার জন্য আদালতের নির্দেশ থাকলেও রাজনৈতিক দলগুলি যখন তা না-মেনেই প্রচার চালিয়েছেন, তখন আপনারা কোনও পদক্ষেপ করেননি। সবচেয়ে বেশি গুরুত্বের জনস্বাস্থ্য। সাংবিধানিক কর্তৃপক্ষকে এ ভাবে সেটা মনে করিয়ে দিতে হচ্ছে, এটা খুবই হতাশাজনক।’প্রয়োজনে ভোটগণনা বন্ধ করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন আদালত।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.