প্রথম পাতা খবর মোদী-শাহ রোজ মিথ্যে কথা বলছেন, দিল্লিতে ৬ বছর আছেন বাংলার জন্য কী কাজ করেছেন? প্রশ্ন মমতার

মোদী-শাহ রোজ মিথ্যে কথা বলছেন, দিল্লিতে ৬ বছর আছেন বাংলার জন্য কী কাজ করেছেন? প্রশ্ন মমতার

274 views
A+A-
Reset

ডেস্ক: খানাকুলের সভায় দাঁড়িয়ে মোদী-শাহকে বিঁধলেন মমতা। সঙ্গে বললেন, “মা বোনেদের সম্মান জানানো সবচেয়ে বড় কাজ। যা রাজাখ রামমোহন রায়, বিদ্যাসাগর করে গিয়েছেন, সেই কাজটা আমরাও করছি।


একটা বাচাল ছেলে বিজেপির টাকা নিয়ে সংখ্যালঘু ভোট ভাগাভাগি করতে চাইছে। হিন্দু-মুসলমান বিজেপির তৈরি। আমতার সভা থেকে বিস্ফোরক মমতা বন্দ্যোপাধ্যায়। দিদি দিচ্ছে বিনা পয়সায় চাল, আর সাড়ে নশো টাকা গ্যাস। চাল ফোটাবে কি গ্যাস দিয়ে? বল, আমার ক্যাশ চাই না গ্যাস চাই। বিনা পয়সায় গ্যাস দাও, তারপর ভোট চাও। সব বেসরকারি করে দিচ্ছে। বিজেপিকে আক্রমণ মমতার।


মা বোনেদের সম্মান জানানো সবচেয়ে বড় কাজ। যা রাজা রামমোহন রায়, বিদ্যাসাগর করে গিয়েছেন, সেই কাজটা আমরাও করছি। খানাকুল গোপীনাথ মন্দির, রাধাকান্ত মন্দির আছে। সারা বাংলা জুড়ে ৫০০ কোটি টাকা খরচ করে মন্দির তৈরি করেছিলাম। চন্দননগর, মাহেশ, ব্যান্ডেল চার্চে অনেক কাজ করেছে। খানাকুল ২ ব্লকে ৬টা জলপ্রকল্পের কাজ শেষ করেছি। সব বাড়িতে পানীয় জল পৌঁছে যাবে।

বন্যা রুখতে ৪০ কোটি টাকার মাস্টার প্ল্যান আরামবাগে, জানালেন মমতা


আমরা তিন-চার বছরের মধ্যে সব বাড়িতে পানীয় জল পৌঁছাব। জল স্বপ্ন প্রজেক্ট হাতে নিয়েছি। আরামবাগে ৪০ কোটি টাকার মাস্টার প্ল্যান তৈরি করছি। কাজ শুরু হয়ে গিয়েছে।জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। 


উদয়নারায়ণপুর, আমতা, খানাকুল, পুড়শুড়া বন্যায়ে ভেসে যায়। দামোদর থেকে জল ছাড়ে, আর এখানকার মানুষদের কষ্ট হয়। ঝাড়খণ্ডের জল ঢুকে যায় আপনাদের এলাকায়। আগে না বলে ছেড়ে দিত, সিপিএমের আমলে। কত লোকের ঘরবাড়ি ভেসে যেত, কেউ টাকা পেত না। আমরা মনিটারিং করি। বলেছি, না জানিয়ে তোমরা জল ছাড়বে না। আমরা অনেক জল ধরো জল ভরো পুকুর কেটেছি।


বন্যা নিয়ন্ত্রণের জন্য ৪০ কোটি টাকার মাস্টার প্ল্যান তৈরি করেছি। কাজ শুরু হয়ে গিয়েছে। আরামবাগ, খানাকুল, গোঘাট, উদয়নারায়ণপুরে বন্যা না হয়। ২ হাজার ৭০০ কোটি টাকার লোয়ার দামোদর ভেসিন প্রজেন্ট হয়েছে। দামোদরের অন্তর্ভুক্ত এলাকাগুলিতে কালর্ভাট তৈরি করব, ভাঙন রুখব। হাওড়া, বর্ধমান, মেদিনীপুরে আর বন্যা হবে না।

গুজরাত বাংলা শাসন করবে না


গুজরাত বাংলা শাসন করবে না। বাংলাই বাংলা শাসন করবে।মমতার কথায়- নরেন্দ্র মোদি, অমিত শাহ রোজ এখানে এসে মিথ্যা কথা বলে চলেছে। দিল্লিতে ৬ বছর থেকেও বাংলার জন্যে একটা কাজও করেনি। কৃষকদের লিস্ট পাঠানো আছে। ভালো নাটক করতে পারে। আগে খুন করবে তারপর চোখের জল ফেলবে। বাংলাদেশ গেল, দাঙ্গা বাধালো।  রোজ অমিত শাহ পুলিশ অফিসার চেঞ্জ করেছে। আলিপুরদুয়ার, চন্দননগর বদল করল। এরা বদল হল কেন? এরা দেখতে খারাপ? এরা চলতে পারেনা? এরা বাংলার গর্ব। ৫০ আসন পাবেনা তোমরা।

আরও পড়ুন: মমতার হয়ে প্রচারে শহরে পা রাখলেন মেগা তারকা ‘বাংলার মেয়ে’ জয়া বচ্চন


পুরশুড়ায় বললেন মমতা। এরকম বাজে প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী দেখেনি, যারা খুন করে। রোজ এসে বলছে, বাংলায় নাকি উন্নয়ন হয়নি, তাই বাংলায় পরিবর্তন দরকার। পরিবর্তন স্লোগানটাই আমার। আমি যতদিন নিজে না যাচ্ছি, আমাকে সরানো ওত সহজ নয়। সিপিএমের হার্মাদরা গেছে, আর আমাদের দু’একটা মীরজ্জাফর গিয়েছে, যারা অতি বিজেপি হয়ে গিয়েছে। বলছে, তৃণমূল কংগ্রেস নাকি দেশপ্রেমী নয়, তুমি হরিদাস, তুমি দেশপ্রেমী?


যখন বন্যা হয়, তখন কি দেখেন হিন্দুর ঘরে জল ঢুকছে না মুসলমানের ঘরে? কীসের হিন্দু মুসলমান? হিন্দু মুসলমান একসঙ্গে থাকুন, বাঁচুন, কোনও ভাগাভাগি করবেন না। নন্দীগ্রামে মানুষ কাঁদছে, বলছে একই উঠোনে বসে চা খেতাম, কোনওদিন আমাদের গ্রামে এসব ঢোকেনি। বিজেপির গদ্দাররা এসে আমাদের গ্রামে এসব ঢুকিয়ে দিয়ে গেছে।


ভোটের আগে ভয় দেখাচ্ছে। ভয় কিসের? যেখনে যেখানে এজেন্ট দিতে পারবেন না। আমি আমার এক কন্যাশ্রীকে বুথে বসাব। তারা অনেক স্ট্রং। ভোটকেন্দ্রের মধ্যে তো তোর গায়ে হাত দেওয়ার ক্ষমতা নেই কারোর।  দেখি কে ঝামেলা করে, ভয় দেখায়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.