প্রথম পাতা খবর ‘আন্দোলনজীবী’রা ‘পরজীবী’, এঁদের ছুড়ে ফেলতে হবে, সংসদে কড়া বার্তা মোদীর

‘আন্দোলনজীবী’রা ‘পরজীবী’, এঁদের ছুড়ে ফেলতে হবে, সংসদে কড়া বার্তা মোদীর

79 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : রাষ্ট্রপতি ভাষণের জবাবে সোমবার সং‌সদে কৃষক আন্দোলন নিয়ে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আন্দোলনকারীদের কটাক্ষ করে ‘আন্দোলনজীবী’ বলে মন্তব্য করেন। বলেন এঁরা ‘পরজীবী’। এঁদের ছুড়ে ফেলতে হবে।

তিনি বলেন, আমরা শ্রমজীবী শব্দটা শুনেছি। কিন্তু এখন একটা নতুন প্রবণতা এসেছে ‘আন্দোলনজীবী। এই আন্দোলনজীবীদের থেকে নিজেদের বাঁচিয়ে রাখতে হবে। দেশকে বাঁচাতে হবে। এই আন্দোলনজীবীদের চিহ্নিত করতে হবে। কারণ এঁরাই দেশের অগ্রগতির পথে প্রধান বাধা হয়ে দাঁড়াচ্ছেন।

এই আন্দোলনজীবীরাই দেশের ‘পরজীবী’। এই ‘পরজীবী’দের তুলে ছুড়ে ফেলে দিতে হবে।

পাশাপাশি তিনি জানান, আন্দোলন হতেই পারে। কিন্তু কৃষকদেরও বোঝানো উচিত যে দেশের অগ্রগতির জন্য বদল আনা জরুরি। কিন্তু তা না করে বিষয়টি নিয়ে রাজনীতি করা হচ্ছে বলেও সোমবার সংসদে অভিযোগ তুলেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন : ‘মমতা’র পরিবর্তে ‘নির্মমতা’ পেয়েছেন বঙ্গবাসী, হলদিয়া থেকে তীব্র আক্রমণ শানালেন নরেন্দ্র মোদী

তাঁর কথায়, দেশকে এগিয়ে নিয়ে উচিত। পিছনে ঠেলে দেওয়া নয়। বিরোধী হোক বা আন্দোলনকারী সকলে মিলে এই সংস্কারকে এক বার কার্যকর হওয়ার সুযোগ দিন।

সংসদে দাঁড়িয়ে ফের আশ্বস্ত করে প্রধানমন্ত্রী বলেন, ন্যূনতম সহায়ক মূল্য নিয়ে যে ভ্রম তৈরি করা হচ্ছে, সেটা ঠিক নয়। ন্যূনতম সহায়ক মূল্য ছিল, আছে এবং থাকবে।

এরপরই মোদীর স্পষ্ট বার্তা, এ বিষয়ে দ্রুত ঐকমত্যের পথে আসতে হবে। আগে ছোট কৃষকদের জল কিনতে হত। ছোট কৃষকদের ইউরিয়া কেনার জন্য রাতভর লাইন দিয়ে দাঁড়াতে হত। সেই কৃষকদের উন্নয়নের জন্যই কাজ করছি আমরা।

প্রধানমন্ত্রীর বক্তব্য, ফসল বিমা যোজনার সুবিধা আরও বাড়ানো হয়েছে। ছোট ছোট কৃষকদের উন্নয়নের জন্য বেশ কিছু সিদ্ধান্ত নিতে হয়েছে। পেনশন প্রকল্প চালু করা হয়েছে ছোট কৃষকদের জন্য। এ ছাড়া কিসান ক্রেডিট কার্ড চালু করা হয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.