৩ দিন ধরে নোট গণনা পর্ব, কংগ্রেস সাংসদের ভাঁড়ার থেকে কত টাকা পাওয়া গেল

ঝাড়খণ্ডের কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর বাড়ি এবং তাঁর সঙ্গে যুক্ত সংস্থার অফিসে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। রাজ্যসভার সাংসদের বাড়ি থেকে বাজেয়াপ্ত টাকার পরিমাণ এতটাই যে তা গুনতে তিন দিন সময় লেগেছে আধিকারিকদের। বাজেয়াপ্ত টাকার পরিমাণ ৩০০ কোটির গণ্ডি ছাড়িয়ে গিয়েছে।

বুধবার থেকে শুরু হয়েছিল তল্লাশি অভিযান। তিন দিনেরও বেশি সময় ধরে চলা এই ম্যারাথন অপারেশন উদ্ধার হল বিপুল পরিমাণ নগদ। যা ভারতের সর্বাধিক কালো টাকা উদ্ধারের ঘটনা বলেই মনে করা হচ্ছে।

শনিবার রাত পর্যন্ত চলেছে টাকা গোনা পর্ব। ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট সূত্রে জানা গিয়েছে, কংগ্রেসের রাজ্যসভা সাংসদ ধীরজ সাহুর ওডিশা এবং ঝাড়খণ্ডের বাড়ি এবং তাঁর সংস্থার অফিস থেকে উদ্ধার হওয়া মোট টাকার পরিমাণ ৩০০ কোটি। এখনও ৬-৭ টি ঘরে তল্লাশি বাকি রয়েছে। খোলা হয়নি অন্তত ৯ টি লকারও। 

শনিবার রাঁচিতে ধীরজ সাহুর বাড়ি-সহ ঝাড়খণ্ড ও ওড়িশার একাধিক জায়গায় তল্লাশি চালায় আয়কর দফতর। কংগ্রেস সাংসদের বাড়ি থেকে তিন ব্যাগ ভর্তি টাকা উদ্ধার করা হয়। এ ছাড়াও মদ কারখানার এক শীর্ষ কর্তা বান্টি সাহুর বাড়ি থেকে টাকাভর্তি প্রায় ১৯টি ব্যাগ উদ্ধার হয়েছে বলে আয়কর দফতর সূত্রে খবর।

Related posts

চাকরি বাতিলের রায়ে সায়, তবে মন্ত্রীসভার বিরুদ্ধে তদন্তে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

অবশেষে দেখা গেল বৃষ্টির সম্ভাবনা! কবে থেকে?

সাতসকালে বড়বাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন