মুম্বইয়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, মৃত এক

মুম্বইয়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি। এই ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। চাপা পড়ে মৃত্যু হয়েছে ৩০ বছর বয়সি এক যুবকের। আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। এখন ধ্বংসস্তূপের নিচে কমপক্ষে ১০ জন আটকে রয়েছে বলে খবর। পুলিশ এবং প্রশাসন ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। ধ্বংসস্তূপ সরিয়ে সকলকে উদ্ধারের চেষ্টা চলছে। মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে ঘটনাস্থলে পৌঁছেছিলেন। তিনি বলেন যে ধসে পড়া ভবনটি খুব জরাজীর্ণ অবস্থায় ছিল। লোকজনকে ভবনটি থেকে সরিয়ে নেওয়ার জন্য নোটিশও জারি করা হয়েছিল আগে।

ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের কুরলার নায়েক নগরের। খবর পেয়ে পুলিশ ও দমকল ঘটনাস্থলে পৌঁছায়। ত্রাণ বিতরণ ও উদ্ধারকাজের তৎপরতা অব্যাহত রয়েছে। ঘটনার ছবি প্রকাশ করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে যে ঘটনার সময় ২০ থেকে ২৫ জন লোক ধ্বংসাবশেষের নিচে আটকা পড়েছিল বলে জানা গিয়েছে। দমকলকর্মীদের দল ও পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে ধ্বংসস্তূপ থেকে লোকজনকে বের করে আনতে শুরু করে। শেষ পাওয়া খবর পর্যন্ত, উদ্ধার অভিযান চলছে এবং এখনও পর্যন্ত বেশিরভাগ মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে ধ্বংসাবশেষের নিচে থেকে। উদ্ধারকাজে সাহায্য করতে ঘটনাস্থলে এনডিআরএফকেও ডাকা হয়েছে।

ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা তৈরি হয়েছে। স্থানীয় সূত্রে খবর, পরিস্থিতি বুঝে আশেপাশে’র বাড়িগুলিকেও খালি করে দেওয়ার কাজ চালানো হচ্ছে। কারণ সেগুলির অবস্থাও খুবই খারাপ বলে দাবি প্রশাসনের আধিকারিকদের। সেগুলিকেও খালি করে দেওয়ার জন্যে বারবার বিএমসি’র তরফে আবেদন জানানো হয়েছিল বলে জানা যাচ্ছে।

কিন্তু কেউ বাড়ি ছেড়ে যায়নি বলেই খবর। তবে এদিনের ঘটনার পরেই আতঙ্কিত মানুষ। প্রাণে বাঁচতে অনেকেই নিজে থেকেই বাড়ি ছাড়ছেন বলেও খবর।

আরও পড়ুন :

‘ধান ফিরিয়ে দিলে থানায় গিয়ে এফআইআর করুন, কড়া বার্তা মমতার

মনোনয়ন পেশ করলে বিরোধীদের মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা

ঊর্ধ্বমুখী কোভিডের দৈনিক সংক্রমণ গ্রাফ

অতি বর্ষণে ভাসছে উত্তর, দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টি নয়

৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বইকে  হারিয়ে এই প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ

Related posts

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ