প্রদেশ সভাপতির পদ থেকে ইস্তফা নভজ্যোৎ সিং সিধুর

ডেস্ক: হঠাত করেই প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন নভজ্যোৎ সিং সিধু। সোনিয়া গান্ধীকে চিঠি লিখে এই ইস্তফা দেওয়ার কথা জানিয়েছেন তিনি। যা কংগ্রেসের অন্দরে বিনা মেঘে বজ্রপাতের শামিল। একদিকে পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং সম্ভবত আজ মঙ্গলবারই অমিত শাহের সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন বলে সূত্রের খবর। আর সেই জল্পনার মধ্যেই হঠাত সিধুর ইস্তফা। তা নিয়ে পঞ্জাবের রাজনীতিতে নয়া সঙ্কট তৈরি হতে চলেছে বলে আশঙ্কা রাজনীতিবিদদের।

তিনি হঠাৎ কেন ছাড়লেন, তা নিয়ে রীতিমতো ধন্দে রাজনৈতিক মহল। সোনিয়া গান্ধীকে (Sonia Gandhi) লেখা চিঠিতে সিধু জানিয়েছেন, “আমি কখনও কোনও কিছুর সঙ্গে আপস করতে পারব না। আপস করলেই মানুষের চারিত্রিক অবনমন হয়। আমি কখনও পাঞ্জাবের ভবিষ্যৎ এবং উন্নয়নের সঙ্গে আপস করতে রাজি নই।”

আরও পড়ুন: নির্দিষ্ট নির্ঘণ্ট মেনেই হবে ভবানীপুরের উপনির্বাচন, কমিশনকে জরিমানা করে জানাল হাই কোর্ট

অমরিন্দর সিংয়ের পদত্যাগের পর থেকেই জল্পনা শুরু হয়েছিল, নভজ্যোৎই পঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে পারেন। কিন্তু তাঁকে না করে, নতুন মুখ্যমন্ত্রী করা হয়েছে চিরৎজিৎ সিং চান্নি। এরপর নতুন মুখ্যমন্ত্রীর সঙ্গেও নাকি খুব একটা বনিবনা হচ্ছিল না পঞ্জাব প্রদেশ কংগ্রেসের সভাপতির। পঞ্জাব কংগ্রেসের অন্দরমহলে কান পাতলেই এমন সব গুজব শোনা যাচ্ছিল। আর এরই মধ্যে নিজের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন নভজ্যোৎ সিং সিধু।

Related posts

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

প্রধানমন্ত্রীর সভার পরেই খড়গপুরে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, আটক বিজেপি নেতা!