অন্ধ্র উপকূলের আরও কাছে ‘অশনি’, শক্তি খুইয়ে পরিণত হয়েছে ঘূর্ণিঝড়ে

গতিমুখ পরিবর্তন করল ঘূর্ণিঝড়, অন্ধ্র উপকূলের আরও কাছে অশনি। শক্তি খুইয়ে পরিণত হয়েছে ঘূর্ণিঝড়ে। যে ঘূর্ণিঝড় উপকূলের কাছে চলে গেলেও স্থলভাগে প্রবেশ করবে না। অর্থাৎ আমফানের মতো ‘ল্যান্ডফল’ করবে না। তবে সেই ঘূর্ণিঝড়ের প্রভাবে অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশার উপকূলবর্তী এলাকায় বৃষ্টি হবে। উত্তাল থাকবে সমুদ্র। পশ্চিমবঙ্গে জেলায় জেলায় ভারী বৃষ্টির সতর্কতা।

প্রবল ঘূর্ণিঝড় হিসেবে অবস্থান করছিল। তবে বুধবার সকালে মৌসম ভবন জানিয়েছে, শেষ কয়েক ঘণ্টায় পশ্চিম-মধ্য বঙ্গোসাগরের উপর অবস্থিত ‘অশনি’ আরও পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে। শক্তি খুইয়ে পরিণত হয়েছে ঘূর্ণিঝড়ে। অন্ধ্রপ্রদেশ উপকূল লাগোয়া পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে পৌঁছে যাবে। তারপর ধীরে ধীরে উত্তর ও উত্তর-পশ্চিম দিকে বাঁক নিয়ে মছলিপত্তমন, নরসাপুর, ইয়ানাম, কাঁকিনাড়া, তুনি এবং বিশাখাপত্তনম উপকূলে ধরে এগিয়ে যাবে। 

ঘূর্ণিঝড় অশনির প্রভাবে রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস যা বলছে তাতে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হুগলি, হাওড়া জেলায় বৃষ্টি হবে আজ। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে এই জেলা গুলিতে। সকাল থেকেই কলকাতা এবং উত্তর ২৪ পরগনার একাধিক জেলায় বৃষ্টি হয়েছে দু এক পশলা। তারপরে আবার রোদ উঠলেও। আকাশে মেঘ রয়েছে। ইতিমধ্যেই এই জেলার প্রশাসিনক আধিকারীকদের সতর্ক থাকতে বলা হয়েছে।

Related posts

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতহানির অভিযোগ! চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে পথে তৃণমূল মহিলা কংগ্রেস

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা

নির্বাচনী সভা থেকে ‘চাকরিহারা’দের বড়সড় আশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর