প্রকাশিত হল নিউ গড়িয়া-রুবি মেট্রো রুটে ভাড়ার তালিকা, পরিষেবা শীঘ্রই

কলকাতা: শীঘ্রই কবি সুভাষ (নিউ গড়িয়া) থেকে হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) পর্যন্ত ছুটবে মেট্রো। তার আগে শনিবার মেট্রো রেলের তরফে প্রকাশিত হল ভাড়ার তালিকা।

জানা গিয়েছে, অল্প কয়েক দিনের মধ্যেই নিউ গড়়িয়া থেকে রুবি স্টেশন পর্যন্ত নতুন পথে মেট্রো চলবে। এই রুটে ন্যূনতম ভাড়া ৫ টাকা। নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত যেতে লাগবে ২০ টাকা। দক্ষিণেশ্বর পর্যন্ত সম্পূর্ণ যাত্রাপথের ভাড়া ৪৫ টাকা।

মেট্রো সূত্রে খবর, এপ্রিল মাসের মধ্যেই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত পরিষেবা চালু হয়ে যেতে পারে। এই প্রথম কবি সুভাষ স্টেশনটি মেট্রোর কোনো জংশন স্টেশন হতে চলেছে। অর্থাৎ, দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া অবধি মেট্রোর সঙ্গে সংযুক্ত হয়ে যাবে নিউ গড়িয়া-রুবি। এক বার টিকিট কেটেই দু’টো মেট্রোয় চড়তে পারবেন যাত্রীরা। সেক্ষেত্রে মাঝে কোনো টিকিট কাটতে হবে না।

এক নজরে রুবি থেকে নিউ গড়িয়া পর্যন্ত ভাড়ার তালিকা

হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) থেকে সত্যজিৎ রায় (বাঘাযতীন): ৫ টাকা

হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) থেকে কবি সুকান্ত (কালিকাপুর): ১০ টাকা

হেমন্ত মুখোপাধ্যায় (রুবি) থেকে কবি সুভাষ (নিউ গড়়িয়া): ২০ টাকা

এ ছাড়াও দক্ষিণেশ্বর-নিউ গড়িয়া (ব্লু লাইন) মেট্রোপথের যাত্রীরা যাতে সরাসরি রুবি মোড় এবং সংলগ্ন এলাকায় দ্রুত পৌঁছতে পারেন, তার জন্য বিশেষ টিকিটের ব্যবস্থাও করেছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। সেক্ষেত্রে দক্ষিণেশ্বর পর্যন্ত সম্পূর্ণ যাত্রাপথের জন্য যাত্রীদের গুনতে হবে ৪৫ টাকা।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের