গঙ্গার নীচ দিয়ে মেট্রো রেকের প্রথম যাত্রা থমকে গেল!

কলকাতা: শেষ পর্যন্ত রবিবারের দুপুরে গঙ্গার তলা দিয়ে মেট্রো ছোটানো হল না। এসপ্ল্যানেড এসেই সফর থামানো হল।

রবিবার সল্টলেক সেক্টর ফাইভ থেকে এক জোড়া মেট্রো রেক হাওড়া ময়দান নিয়ে যাওয়ার কথা ছিল। সেই মতো সকাল থেকে কর্মী, আধিকারিকরা শেষ মুহূর্তের প্রস্তুতি ও নজরদারিতে ব্যস্ত ছিলেন। সকাল সাড়ে ন’টায় সেক্টর ফাইভ থেকে একটি রেক শিয়ালদহের দিকে রওনা দেয়। বেলা সাড়ে ১২টায় প্রথম রেকটি এসপ্ল্যানেডে পৌঁছয়। একইভাবে দ্বিতীয় রেকটি সেখানে পৌঁছয় বিকেল সাড়ে তিনটে নাগাদ। কিছুক্ষণের মধ্যে জানা যায়, আপাতত মেট্রো রেক আর এগোবে না। পূর্বঘোষিত কর্মসূচি কেন স্থগিত করতে হল? মেট্রো কর্তৃপক্ষ সরকারিভাবে এ প্রশ্নের কোনো সদুত্তর দেয়নি।

তবে একটি সূত্রে খবর, যে সময় ধরে পরিকল্পনা করা হয়েছিল, এসপ্ল‌্যানেড পৌঁছতে তার থেকে অনেকটা বেশি সময় লেগে যাওয়ার কারণেই বিকেলে আর গঙ্গাপার করতে চাননি আধিকারিকরা। ধর্মতলায় এসেই দাঁড় করিয়ে দেওয়া হয়। তবে এ বিষয়ে মুখে কুলুপ কেএমআরসিএল কর্তাদের। কেউই রেক গঙ্গাপার করা নিয়ে কোনো মন্তব‌্য করতে চাননি।

জানা গিয়েছে, আগামী ১৪ এপ্রিল নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেদিনই গুয়াহাটি থেকে প্রধানমন্ত্রীই ভার্চুয়ালি এই পথে মেট্রো যাত্রার সূচনা করতে পারেন।

Related posts

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা

মুকুল রায়ের বাড়িতে অধীর চৌধুরী! কী এমন ঘটল?

মালদহে বজ্রপাতে মৃত অন্তত ১১, দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা