প্রথম পাতা খবর বিধানসভায় শপথ পাঠে এলেন না রাজ্যপাল, ধরনায় দুই নবনির্বাচিত বিধায়ক

বিধানসভায় শপথ পাঠে এলেন না রাজ্যপাল, ধরনায় দুই নবনির্বাচিত বিধায়ক

73 views
A+A-
Reset

ধর্নায় সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রায়াত হোসেন সরকার। ছবি: রাজীব বসু

কলকাতা: বিধানসভা উপনির্বাচনের ফলপ্রকাশের পর ২২ দিন কেটে গিয়েছে। এখনও বিধায়ক হিসেবে শপথবাক্য পাঠ করা হয়নি দুই নবনির্বাচিত বিধায়কের। বরং রাজভবন–বিধানসভার মধ্যে দড়ি টানাটানি চলছে। বুধবার রাজ্যপালের বিরুদ্ধে বিধানসভার সিঁড়িতে ধর্নায় বসলেন উপবির্বাচনে জয়ী তৃণমূলের দুই বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রায়াত হোসেন সরকার।

বরানগরের জয়ী তৃণমূল কংগ্রেস বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং ভগবানগোলার তৃণমূল কংগ্রেস বিধায়ক রায়াত হোসেন সরকার চাইছেন বিধানসভায় অধ্যক্ষের কাছ থেকে শপথবাক্য পাঠ করতে। কিন্তু রাজ্যপাল সিভি আনন্দ বোস শপথের জন্য আজ, বুধবার তাঁদের ডেকে পাঠান রাজভবনে।

পাল্টা ওই দুই জয়ী তৃণমূল কংগ্রেস বিধায়ক বলছেন, বিধানসভাতেই তাঁরা শপথ নেবেন। তাই সেখানে আসুন রাজ্যপাল। কিন্তু রাজ্যপাল সিভি আনন্দ বোস তাঁর নিজের সিদ্ধান্তে অনড়।

তাই আজ, বুধবার বিধানসভা সিঁড়িতে ধরনায় বসলেন।রাজ্যপালের জন্য অপেক্ষা করছেন বলে প্ল্যাকার্ড হাতে নিয়ে সেখানে বসেন তাঁরা। নয়না বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের অন্য বিধায়করাও সেখানে তাঁদের পাশে এসে জড়ো হন। সায়ন্তিকা এবং রেয়াত জানিয়েছেন, একমাস হতে চলল, এখনও শপথ নিতে পারেননি তাঁরা। মানুষকে যে কথা দিয়েছিলেন, তা রাখতে পারছেন না, কাজ করতে পারছেন না। তাই রাজ্যপাল যেন তাঁদের উপর দয়া করেন, আর্জি জানিয়েছেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.