অর্থবলের অভাবে ভোটে লড়তে পারছেন না কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন

নয়াদিল্লি: কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের কাছে ‘নেই ভোটে লড়াইয়ের অর্থবল’! তাই নির্বাচনে লড়ছেন না তিনি। প্রস্তাব পাওয়ার পর বিজেপি সভাপতি জেপি নড্ডাকে সেকথা জানিয়ে দিয়েছেন নির্মলা।

জানা গিয়েছে, বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা নির্মলাকে অন্ধ্রপ্রদেশ বা তামিলনাড়ু থেকে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তাব দিয়েছেন। কিন্তু এই একটাই কারণে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

টাইমস নাও সামিট ২০২৪-এ যোগ দিয়েছিলেন নির্মলা সীতারমন। সেখানেই জানান, “এক সপ্তাহ বা দশ দিন চিন্তা করেছি। কিন্তু আমার পক্ষে বোধহয় সম্ভব হবে না। আমার কাছে প্রতিদ্বন্দ্বিতা করার মতো টাকা নেই। অন্ধ্রপ্রদেশ হোক বা তামিলনাড়ু, আমারও সমস্যা আছে। অনেকে হয়তো জয়-পরাজয়ের বিষয়টা নিয়ে প্রশ্ন তুলতে পারেন। কিন্তু আমি জানিয়েছি, আমার মনে হয় টাকার কারণেই আমি ভোটে দাঁড়াতে পারব না”।

কেন্দ্রীয় অর্থমন্ত্রী আরও জানান, “আমি খুবই কৃতজ্ঞ যে দল আমার যুক্তি মেনে নিয়েছে… তাই আমি প্রতিদ্বন্দ্বিতা করছি না”। কিন্তু প্রশ্ন, তাঁর কাছে কেন পর্যাপ্ত পরিমাণ অর্থ নেই? অর্থমন্ত্রীর সাফ জবাব, “দেশের টাকা মোটেই আমার নয়।”

বলে রাখা ভালো, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন রাজ্যসভার সাংসদ। তাঁকে কর্নাটক থেকে রাজ্যসভায় জায়গা দিয়েছে বিজেপি। তবে, এ বারের লোকসভা ভোটে তাঁকে প্রার্থী হওয়ার প্রস্তাব দিয়েছেন নড্ডা।

Related posts

পাশের হার ৯০ শতাংশ, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ

তৃতীয় দফায় পশ্চিমবঙ্গের চেয়ে বেশি ভোট পড়েছে অসম ও গোয়ায়

আজ পঁচিশে বৈশাখ, রবীন্দ্রজয়ন্তী উদ্‌যাপন