‘বিরোধীরা সংসদকে অপমান করেছেন এটি দেশের অপমান, গণতন্ত্রের অপমান’, কটাক্ষ মোদীর

ডেস্ক: পেগাসাস, কৃষি বিল, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি সহ একাধিক ইস্যুতে সরব হয় কংগ্রেস সহ সব বিরোধী দল। বিরোধীদের বিক্ষোভের জেরে কার্যত স্তব্ধ সংসদের কর্মকাণ্ড। বারবার মুলতুবি হচ্ছে অধিবেশন। এবার বিরোধীদের এহেন আচরণের তুমুল সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘এটা সংদের অপমান, সংবিধানের অপমান, গণতন্ত্রের অপমান, মানুষের অপমান।’

এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দু’বার সংসদ উত্তাল হওয়ায় বিরোধীদের বিরুদ্ধে আক্রমণ শানালেন মোদী। মঙ্গলবার অধিবেশন শুরুর আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা-সহ বিজেপির সংসদীয় কমিটির অন্যান্য শীর্ষ নেতা-মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই দুই তৃণমূল সাংসদদের কার্যকলাপের তীব্র নিন্দা করেন মোদী।

আরও পড়ুন: অভিনব প্রতিবাদ, দিল্লির রাজপথে Cycle Rally করলেন Rahul Gandhi


তিনি বলেন, “দুই কক্ষেই বিরোধীদের আচরণ সংসদকে অপমান করছে। যিনি মন্ত্রীর হাত থেকে কাগজ ছিনিয়ে নিয়ে ছিঁড়ে দিয়েছিলেন, তিনি নিজের কাজের জন্য সামান্যটুকুও অনুতপ্ত নন।” শুধু শান্তনু সেন নয়, প্রধানমন্ত্রীর কথায় উঠে আসে ডেরেক ও’ব্রায়েনের কথাও। ডেরেকের এই মন্তব্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মোদী। মোদী বলেছেন, এই মন্তব্য সেসব ভারতীয়কে অপমান যাঁরা সাংসদদের নির্বাচিত করেছেন।


বিরোধীদের কড়া বার্তা দেন অধ্যক্ষ ওম বিড়লা। সাংসদদের সেই আচরণকে ‘অত্যন্ত দুঃখজনক’ বলে ব্যাখ্যা করেন তিনি। মনে করিয়ে দেন সাংসদরা কয়েক লক্ষ মানুষের প্রতিনিধিত্ব করেন। তাই কোনও সমস্যা আলোচনার মাধ্যমে মেটানো উচিৎ বলেই উল্লেখ করলেন এ দিন। ওম বিড়লা বিরোধীদের উদ্দেশে বলেন, ‘যদি এই চেয়ারের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকে তাহলে সরাসরি আমার চেম্বারে আসুন, এসে সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করুন। চেয়ারে পেপার ছোঁড়ার মতো ঘটনা কখনই গ্রহণযোগ্য নয়।

Related posts

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২