‘সংসদে বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে’, পেগাসাস ইস্যুতে সংসদের বাইরেই ঝড় তললেন রাহুল

ডেস্ক: সংসদে পেগাসাস নিয়ে আলোচনাই করতে দিচ্ছে না বিজেপি। এবার তাই সংসদের বাইরেই এই ইস্যুকে হাতিয়ার করে সরব হল বিরোধীরা। বিজেপি বিরোধীতার সুর চড়া করতে দিল্লিতে বৈঠকে বসেছেন বিরোধী দলগুলি। সেই বৈঠকের সভাপতিত্ব করেছেন লোকসভার বিরোধী নেতা মল্লিকার্জুন খাড়গে। সেখানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধীও। কিন্তু এই বৈঠকে উপস্থিত ছিলেন না তৃণমূল কংগ্রেসের কোনও প্রতিনিধি। সেই নিয়েই বাড়ল জল্পনা। তবে এই জল্পনা উড়িয়ে ডেরেক ও ব্রায়েন জানালেন, বিরোধী ঐক্য একজোটই রয়েছে। 


পেগাসাস ইস্যুকে হাতিয়ার করে সরব হল বিরোধীরা। গণতন্ত্রের কণ্ঠোরোধ করা হচ্ছে, এই মর্মেই বিরোধিতার অস্ত্রে শান দিল কংগ্রেস-সহ সব বিরোধী দলের নেতারাই।
 বৈঠকের শেষে রাহুল গান্ধী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন ‘আমরা মুদ্রাস্ফীতি থেকে শুরু করে পেগাসাস বা কৃষকদের সমস্যা, কোনও বিষয়কেই ছোট করে দেখতে রাজি নই। আমরা সংসদে আলোচনা চাই এই সব ইস্যু নিয়ে।’

আরও পড়ুন: ত্রিপুরায় ব্রাত্য-সহ প্রতিনিধি দলের, আইপ্যাক কর্মীদের মুক্ত করে বড় প্রতিবাদের ডাক


এদিন রাহুল গান্ধি বলেন, “আমাদের স্বরকে দমন করা হচ্ছে সংসদে। আমাদের সাফ প্রশ্ন, ভারত সরকার কি পেগাসাস কিনেছে না কেনেনি? ভারত সরকার কি দেশের জনগণের ওপর নজরদারির জন্য হাতিয়ার ব্যবহার করেছে?” তিনি অভিযোগ করেছে যে প্রযুক্তির ব্যবহার জঙ্গিদের জন্য ব্যবহার করা হয় সেই প্রযুক্তি দেশের মানুষের উপর প্রয়োগ করেছেন প্রধানমন্ত্রী। দেশের গণতন্ত্রের উপর আঘাত হেনেছেন তাঁরা। দেশ বিরোধী কাজ করেছেন তাঁরা। মোদী-শাহকে এর জবাব দিতেই হবে বলে সরব হয়েছে রাহুল গান্ধী।


রাহুলের কথায়, “এই হাতিয়ার আমার বিরুদ্ধে প্রয়োগ করা হয়েছে সুপ্রিম কোর্টের বিচারপতিদের বিরুদ্ধে প্রয়োগ করা হয়েছে। তাহলে এই নিয়ে কেন সংসদে কথাবার্তা হবে না? আমাদের বিষয় বলা হয় আমরা সংসদের স্পিরিট নষ্ট করছি। আমরা সংসদকে নষ্ট করতে চাই না। বরং আমরা দ্বায়িত্ব পালন করতে চাই । ভারতের বিরুদ্ধে পেগাসাস কে ব্যবহার করা হচ্ছে।”

Related posts

চতুর্থ দফায় বিকাল ৫টা পর্যন্ত রাজ্যের ৮ কেন্দ্রে গড় ভোট ৭৫.৬৬ শতাংশ

ভোটের ডিউটিতে এসে হৃদরোগে আক্রান্ত, বীরভূমে মৃত জওয়ান

সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত, ছেলেদের তুলনায় অনেকটাই এগিয়ে মেয়েরা