পঞ্চায়েতে কে জিতবে? আদালত চত্বরে দাঁড়িয়ে উত্তর দিলেন পার্থ

কলকাতা: পঞ্চায়েত ভোটের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী শোনা গেল রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের মুখে। নিয়োগ দুর্নীতি মামলায় সোমবার আলিপুর বিশেষ সিবিআই আদালতে তোলা হয় তাঁকে। সেখানেই সাংবাদিকরা তাঁর কাছে জানতে চান, ‘কে জিতবে পঞ্চায়েত ভোটে?’ প্রত্যুত্তরে পার্থ বলেন, “তৃণমূল, তৃণমূল।”

চলতি বছরের ২২ জুলাই নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার পর থেকে হাজতেই দিন কাটছে পার্থর। তৃণমূলের মহাসচিব পদ থেকে পার্থকে অপসারিত করেছে দল। বরখাস্ত করা হয়েছে মন্ত্রীসভা থেকেও। সোমবার বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ শেষ হওয়ায় আবার তাঁকে আনা হয় আলিপুর আদালতে।

তবে পার্থকে দল ছেঁটে ফেললেও তিনি যে দলের থেকে নিজেকে আলাদা করেননি খানিকটা কি এদিন সে কথাই বোঝাতে চাইলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। আদালতের লক আপ থেকে তাঁকে কোর্টরুমে যখন নিয়ে যাওয়া হচ্ছিল ফের এক বার প্রশ্নের মুখোমুখি হন পার্থ। তাঁকে জিজ্ঞাসা করা হয়, পঞ্চায়েত ভোটে কে জিতবে? স্বল্প কথায় জবাব দেন তিনি। বলেন, ‘‘তৃণমূল, তৃণমূল’’।

গরু পাচার মামলা ধৃত অনুব্রত মণ্ডলের পাশে তৃণমূলের দলীয় নেতৃত্ব এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়কেও দাঁড়াতে দেখা গিয়েছে। তবে পার্থর সঙ্গে তৃণমূলের সম্পর্কের অবনতি হয়েছে, সে বিষয়ে সন্দেহের কোনও অবকাশ নেই। এই পরিস্থিতিতে পার্থ চট্টোপাধ্যায়ের গলায় দলের পাশে থাকার বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা