প্রার্থীতালিকা প্রকাশের এক দিনের মাথায় পশ্চিমবঙ্গে বড়ো ধাক্কা বিজেপি-র, আসানসোলে ‘না’ পবনের

কলকাতা: গত শনিবার পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসাবে ভোজপুরি গায়ক পবন সিংহের নাম ঘোষণা করেছিল বিজেপি। পর দিন, জানিয়ে দিয়েছেন, আসানসোল কেন্দ্রে প্রার্থী হতে পারছেন না তিনি।

আসানসোল থেকে ভোটে না লড়তে চাইলেও, বিহারের যে কোনও কেন্দ্র থেকে তিনি ভোটে লড়াই করতে চান বলে বিজেপি নেতৃত্বকে জানিয়েছেন ভোজপুরী অভিনেতা পবন।

এ দিকে, পবন সিংয়ের নাম ঘোষণা হতেই আসানসোলের বিজেপি প্রার্থীকে নিয়ে তুমুল আলোচনা শুরু হয়। ‘ললিপপ’ গায়কের নিন্দায় সরব হন ওখানের মানুষজন। অভিযোগ, বাংলার মহিলাদের নিয়ে ‘যৌন উদ্দীপক’, নারী ‘বিদ্বেষী’ গান গেয়েছেন তিনি। এই অবস্থা তৈরি হওয়ায় সকালেই ড্যামেজ কন্ট্রোল করতে নেমেছিলেন বিজেপির আইটি সেলের ইনচার্জ অমিত মালব্য। কিন্তু তারপরও ঠেকানো গেল না।

এ বিষয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি পশ্চিমবঙ্গের মানুষের ‘অদম্য ইচ্ছাশক্তি এবং ক্ষমতা’-কে কুর্নিশ জানিয়েছেন। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, ‘‌বাংলার জনতার অদম্য প্রতিবাদের জয়। পশ্চিমবঙ্গের জনগণের অদম্য জেদ ও শক্তি।’‌ 

এই ধাক্কার পর তথাগত রায় লেখেন, ‘‌বিজেপি তো আর তৃণমূলের মতো একজন মহিলার খামখেয়ালিপনা দিয়ে প্রার্থী বাছাই করে না। বরং নির্দিষ্ট নিয়ম মেনে সমীক্ষা করে প্রার্থী বাছাই করে। তবে সমীক্ষকরা ভুলের ঊর্ধ্বে নয়। আসানসোলের জন্য নতুন করে ভাবা দরকার।’‌

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা