প্রথম পাতা খবর দুয়ারে সরকারের বিপুল সাফল্য, স্বাস্থ্যসাথীতে ২১ দিনে ২ কোটি টাকার চিকিৎসা পেলেন ১২৯৭ জন

দুয়ারে সরকারের বিপুল সাফল্য, স্বাস্থ্যসাথীতে ২১ দিনে ২ কোটি টাকার চিকিৎসা পেলেন ১২৯৭ জন

275 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : জনতার দুয়ারে পৌঁছেছে সরকার। মানুষের হাতে চলে এসেছে স্বাস্থ্যসাথী স্মার্ট কার্ড। আর তাতেই সুবিধা পেতে শুরু করেছেন রাজ্যবাসী। স্বাস্থ্য ভবনের খবর, দুয়ারে সরকার অভিযানে যাঁরা কার্ড পেয়েছেন এমন ১২৯৭ জন ইতিমধ্যেই বেসরকারি হাসপাতালে চিকিৎসা পেয়েছেন। তাঁদের চিকিৎসার মূল্য ২ কোটি ২৮ লক্ষ টাকা। 

স্বাস্থ্যসাথী প্রকল্পটি যে সর্বাত্মকভাবে মানুষের আস্থা অর্জনে সক্ষম তার প্রমাণ এই পরিসংখ্যান। হাতে কার্ড পেয়েই বেসরকারি হাসপাতাল থেকে প্রয়োজনীয় চিকিৎসা করাচ্ছেন মানুষ। পুরো খরচ বহন করছে সরকার। প্রতিদিন অন্তত ৫০ লক্ষ টাকার চিকিৎসা মূল্য বিভিন্ন বেসরকারি হাসপাতাল সরকার বা বিমা সংস্থার কাছে চেয়ে পাঠাচ্ছে। যার অর্থ, দুয়ারে সরকার কার্ড প্রাপকেরা প্রতিদিন অন্তত ৫০ লক্ষ টাকার চিকিৎসা পাচ্ছেন।

পুরনো কার্ড প্রাপকদের সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা যেমন চলছিল তেমন চলছেই। ৩১ ডিসেম্বরও স্বাস্থ্যসাথী প্রকল্পে ৪ কোটি ৩৯ লক্ষ টাকার চিকিৎসা দেওয়া হয়েছে। বেসরকারি হাসপাতাল-নার্সিংহোম ছাড়াও সরকারি হাসপাতালগুলিতেও এই প্রকল্পের অধীনে চিকিৎসা করার প্রবণতা বাড়ছে বলে দাবি স্বাস্থ্যকর্তাদের। 

দুয়ারে সরকার অভিযানে ৬৫ লক্ষ মানুষ কার্ড পেতে আবেদন করেছিলেন। তার মধ্যে প্রাথমিকভাবে ৫২ লক্ষ আবেদন প্রাথমিক ঝাড়াই-বাছাইয়ের পর বিবেচিত হয়েছে। ১ জানুয়ারি পর্যন্ত ১৫ লক্ষ কার্ড বিলি করে দেওয়া হয়েছে। জানুয়ারিতে সব মিলিয়ে ৩০-৩৫ লক্ষ কার্ড বিলি করে দেওয়া সম্ভব হবে বলে প্রশাসনের আশা। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.