প্রথম পাতা খেলা নতুন বছরে বাজিমাত, ৩-১ ব্যবধানে আইএসএলে প্রথম জয় পেল ইস্টবেঙ্গল

নতুন বছরে বাজিমাত, ৩-১ ব্যবধানে আইএসএলে প্রথম জয় পেল ইস্টবেঙ্গল

304 views
A+A-
Reset

স্পোর্টসডেস্ক : আইএসএল-এ প্রথম জয়। নতুন বছরে একেবারে নতুন ছন্দে এসসি ইস্টবেঙ্গল। পুরনো বছরে আইএসএলে সাতটা ম্যাচ খেলে একটি ম্যাচেও জয়ের দেখা পায়নি রবি ফাউলারের দল। সুপার সানডেতে তিলক ময়দানে ওড়িশা এফসিকে ৩-১ গোলে হারিয়ে আইএসএলে প্রথম জয়ের স্বাদ পেল লাল-হলুদ ব্রিগেড।

খেলার আগে ইস্টবেঙ্গল সমর্থকদের স্লোগান ছিল, ‘রসগোল্লা আমাদের, ম্যাচও আমাদের।’ বাস্তবে হলও সেটাই। ওড়িশার বিরুদ্ধে শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলতে শুরু করেন স্টেইনম্যান, পিলকিংটনরা। ১২ মিনিটেই অ্যান্থনি পিলকিংটনের গোলে এগিয়ে যায় এসসি ইস্টবেঙ্গল। গোল হজম করে ঘুরে দাঁড়াতে মরিয়া চেষ্টা চালায় ওড়িশা এফসি। কিন্তু ৩৯ মিনিটে জ্যাক মাগোমার গোলে ব্যবধান বাড়ায় এসসি ইস্টবেঙ্গল।

বিরতিতে ২-০ গোলে এগিয়ে যায় লাল-হলুদ ব্রিগেড। এরপর গোল শোধের মরিয়া চেষ্টা চালায় ওড়িশা। কিন্তু পরিবর্ত হিসেবে মাঠে নেমেই গোল করলেন ব্রাইট এনোবাখারে। ৮৮ মিনিটে গোলে করেন তিনি। শেষদিকে একটি গোল শোধ করে ওড়িশা। প্রথম জয়ের পর ৮ ম্যাচে লাল-হলুদের পয়েন্ট ৬।

প্রথম দিন পরিবর্ত হিসেবে মাঠে নেমেই দুরন্ত টাচ, বল কন্ট্রোল, দৌড়, ড্রিবলিং এবং গোল করার দক্ষতার পরিচয় দিয়ে সবার নজর কেড়ে নিলেন ব্রাইট। তাঁর ফর্ম ভালো থাকলে ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ উজ্জ্বল হতেই পারে। অন্যদিকে রক্ষণে রাজু গায়কোয়াড়ের আগমন দলের চেহারাই বদলে দিয়েছে। গোলকিপার দেবজিৎ মজুমদার আজও একাধিক নিশ্চিত গোল বাঁচালেন। তিনিও প্রতি ম্যাচেই দলকে ভরসা দিচ্ছেন। 

ট্রান্সফার উইন্ডোতে যে কয়েকজন ফুটবলার বদল হয়েছে, তার ফলেই দলের খেলায় বদল এসেছে। এতদিনে হয়তো দলকে গুছিয়ে নিতে পেরেছেন ফাওলার। আজকের ম্যাচের পর দলের খেলা নিয়ে আশ্বস্ত হতেই পারেন ইস্টবেঙ্গল সমর্থকরা। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.