প্রথম পাতা খবর ফের উদ্বেগ কোভিডে, সতর্কতা অবলম্বন করার পরামর্শ প্রধানমন্ত্রীর

ফের উদ্বেগ কোভিডে, সতর্কতা অবলম্বন করার পরামর্শ প্রধানমন্ত্রীর

70 views
A+A-
Reset

দেশে কোভিড -১৯ এবং ইনফ্লুয়েঞ্জা সংক্রমণের আকস্মিক বৃদ্ধির আবহে বুধবার উচ্চ-পর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উভয় রোগের মোকাবিলায় প্রস্তুতি পর্যালোচনা করার এই বৈঠকের সভাপতিত্ব করেন তিনি।

স্বাস্থ্য পরিষেবা পরিকাঠামো এবং সরবরাহের প্রস্তুতি, টিকাকরণের অবস্থা, নতুন কোভিড -১৯ প্রজাতির উত্থান এবং ইনফ্লুয়েঞ্জার প্রকার এবং দেশের নাগরিকদের জনস্বাস্থ্যের সেগুলির প্রভাব পর্যালোচনা করেন প্রধানমন্ত্রী।

বৈঠকের পরে সরকারের পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, “মনোনীত আইএনএসএসিওজি জিনোম সিকোয়েন্সিং ল্যাবরেটরিগুলির সঙ্গে ইতিবাচক নমুনার পুরো জিনোম সিকোয়েন্সিং বাড়ানোর জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এটি নতুন প্রজাতি চিহ্নিতকরণ (যদি থাকে) এবং সময়মত চিকিৎসা পরিষেবা দিতে সাহায্য করবে”।

একই সঙ্গে তিনি টেস্ট-ট্র্যাক-ট্রিট-ভ্যাকসিনেশন এবং কোভিড উপযুক্ত আচরণের মতো পাঁচটি কৌশলের উপর জোর দেওয়ার প্রয়োজনীয়তার কথা বলেন। তিনি বলেছেন, কর্তৃপক্ষকে ইনফ্লুয়েঞ্জা এবং কোভিড -১৯ রোগীদের জন্য বেড-সহ প্রয়োজনীয় ওষুধের প্রাপ্যতা নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত,

বুধবার আপডেট হওয়া কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, ভারতে নতুন করে করোনভাইরাস সংক্রমিত হয়েছে ১ হাজার ১৩৪ জন, যেখানে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ২৬। শেষ ২৪ ঘণ্টায় পাঁচ করোনা সংক্রমিতের মৃত্যু হয়েছে। ছত্তীসগঢ়, দিল্লি, গুজরাট, কেরল এবং মহারাষ্ট্রে একজন করে কোভিড আক্রান্তের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। সারা দেশে এখনও পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৫ লক্ষ ৩০ হাজার ৮১৩।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.