শুভেন্দুর ভাই সৌমেন্দুকে কাঁথি থানায় জিজ্ঞাসাবাদ

কাঁথি: শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীকে জিজ্ঞাসাবাদ কাঁথি থানার পুলিশের।

শুক্রবার সকাল ১০টা নাগাদ কাঁথি থানায় হাজির দেন সৌমেন্দু। তাঁর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় জওয়ানরা। তবে সৌমেন্দুর সুপ্রিম কোর্টের নির্দেশে রক্ষাকবচ রয়েছে। পুলিশ তদন্ত করতে পারলেও এখন গ্রেফতার করতে পারবে না।

পুরসভার কাছে শ্মশানের জমিতে দোকান তৈরি নিয়ে কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দুর বিরুদ্ধে অভিযোগ করে তৃণমূল। এ ছাড়া, পুরসভার ত্রিপল দুর্নীতি-সহ একাধিক অভিযোগে থানায় বেশ কয়েকটি অভিযোগ দায়ের হয়। সৌমেন্দু হাইকোর্টের দ্বারস্থ হলে গত ১১ আগস্ট কলকাতা হাই কোর্ট তাঁকে অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ দেয়। তার পর গত ২৯ সেপ্টেম্বর হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ রক্ষাকবচ দেয় তাঁকে।

উল্লেখ্য, কাঁথি পুরসভার দু’বারের পুরপ্রধান ছিলেন সৌমেন্দু অধিকারী। পুরপ্রধান থাকাকালীন সেখানে একাধিক দুর্নীতির সঙ্গে তিনি জড়িয়েছেন বলে অভিযোগ ওঠে। তাই তাঁর বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের করেছে কাঁথি থানার পুলিশ। এমনকী তদন্ত শুরু করেছেন অফিসাররা। কাঁথি পুরসভার শ্মশানে স্টল দুর্নীতি, সারদা কোম্পানি থেকে লক্ষ লক্ষ টাকা নিয়ে দুর্নীতি, ত্রিপল চুরি মামলা, টেন্ডার দুর্নীতি-সহ নানা মামলা দায়ের হয়েছে। এই প্রতিবেদন প্রকাশের সময়ও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন: খাস কলকাতায় ইমারতি ব্যবসায়ীর রহস্যমৃত্যু, বন্ধ বরফকল থেকে উদ্ধার দেহ

Related posts

সুপ্রিম কোর্টে জামিন পেলেন তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার

গুজরাতের বিরুদ্ধে মাঠে না নেমেই আইপিএল ২০২৪ কোয়ালিফায়ারে কেকেআর!