শিলিগুড়িতে মেয়র গৌতম দেব, বাকি তিন পুরসভার মেয়রের নাম শুক্রবার ঘোষণা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যের চার পুর নিগমের ফলাফলে চূড়ান্ত সাফল্য পেয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এবার চার পুর নিগমের মেয়র নির্বাচনের পালা। ইতিমধ্যেই শিলিগুড়ির মেয়র হিসেবে তৃণমূলের উত্তরবঙ্গের হেভিওয়েট নেতা গৌতম দেব এর নাম ঘোষণা করে দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রাজ্যের বাকি তিন পুর নিগম আসানসোল, বিধাননগর ও চন্দননগর এর মেয়র নির্বাচন এর পালা।

পূর্ব নির্ধারিত কর্মসূচী অনুযায়ী আগামী শুক্রবার তৃণমূলের নতুন জাতীয় কর্মসমিতির সদস্যদের নিয়ে বৈঠকে বসবার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূল নেতৃত্বের একটা অংশ মনে করছেন, ওই দিনের বৈঠকেই হয়তো বিধাননগর, আসানসোল ও চন্দননগর পুরসভার মেয়রদের নাম ঘোষণা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ইতিমধ্যেই শিলিগুড়ি পুরসভার মেয়র হিসেবে দলের প্রাক্তন মন্ত্রী গৌতম দেব এর নাম ঘোষণা করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার চার পুর নিগমের ভোটের ফল পরিষ্কার হতেই এ কথা ঘোষণা করে দিয়েছেন তৃণমূল নেত্রী। এবার বাকি তিনট পুরসভায় কাদের ভাগ্যে রয়েছে মেয়র পদ, এই প্রশ্নের উত্তর এখনও অজানা। সম্ভবত এই প্রশ্নের উত্তর এই মুহূর্তে জানেন একজনই, আর সেই তিনি হলেন স্বয়ং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শিলিগুড়ি সহ রাজ্যের বাকি তিন পুরসভার চেয়ারম্যান এবং ডেপুটি মেয়রদের নাম নিয়েও চলছে নানা মহলে নানা জল্পনা। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, উত্তরবঙ্গ সফর সেরে এই বিষয়ে সিদ্ধান্ত নেবেন তিনি।

Related posts

হাওড়ার রামরাজাতলায় সাঁত্রাগাছি ‘মা’ গোষ্ঠীর উদ্যোগে জলসত্র

তাপপ্রবাহ বন্ধ হবে, স্বস্তির পূর্বাভাস হাওয়া অফিসের

বৃহস্পতিবার মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ, কী ভাবে দেখবেন