পূর্বাভাস মতোই বৃষ্টি নামল কলকাতা-সহ জেলায় জেলায়

কলকাতা: পূর্বাভাস মতোই বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি কলকাতায়। মহানগরের পাশাপাশি হাওড়া, উত্তর ২৪ পরগনা, হুগলি, নদিয়াতেও বৃষ্টি। হাওয়া অফিসের পূর্বাভাস, সোমবার পর্যন্ত বৃষ্টির অনুকূল পরিবেশ বজায় থাকবে রাজ্যে।

এর আগে গত কয়েক দিন ধরেই গা-জ্বালানো গরমে জেরবার বাংলার মানুষ। বিভিন্ন জেলায় তাপপ্রবাহ চলছে। গত সোমবার বিকেলে বৃষ্টি আর ঝড়ো হাওয়ায় ভোলবদল হয়েছিল আবহাওয়ার। এ দিন সকাল থেকেই ছিল আংশিক মেঘলা আকাশ। তবে বেলা গড়াতেই ফের চড়া রোদ। অবশেষে বিকেলে নামল স্বস্তির বৃষ্টি। সঙ্গে দমকা হাওয়া।

আলিপুর হাওয়া অফিস আগেই জানিয়েছিল,বৃহস্পতি এবং শুক্রবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সেই মতো বিকেলে নামল বৃষ্টি। সঙ্গে বজ্রপাত। তার আগে ঝড়ো হাওয়া বয়েছে। বৃষ্টি চলবে সোমবার পর্যন্ত।

দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই দিনের বেলায় গরম বাড়বে এবং থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। বিকেল বা সন্ধ্যার দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা তৈরি হবে। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা শনিবার পর্যন্ত। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া শিলাবৃষ্টি এবং ও বজ্রপাতের আশঙ্কা থাকছে।

উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলাতে বেশি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের ৮ জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে হালকা ঝোড়ো হাওয়া এবং বজ্রপাতের আশঙ্কা রয়েছে।

Related posts

‘ ১০ থেকে ২০ তারিখের মধ্যে কেশপুরে খুন হতে পারে’, বিস্ফোরক অভিযোগ দেবের

পাশের হার ৯০ শতাংশ, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ

তৃতীয় দফায় পশ্চিমবঙ্গের চেয়ে বেশি ভোট পড়েছে অসম ও গোয়ায়